মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

টিম ইন্ডিয়ায় ফের ক্যাপ্টেন্সি বদল! আসন্ন সিরিজে ধাওয়ান নন বরং নেতৃত্ব সামলাবেন এই তারকা

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ১২, ২০২২, ০২:৫১ পিএম | আপডেট: আগস্ট ১২, ২০২২, ০৮:৫১ পিএম

টিম ইন্ডিয়ায় ফের ক্যাপ্টেন্সি বদল! আসন্ন সিরিজে ধাওয়ান নন বরং নেতৃত্ব সামলাবেন এই তারকা
টিম ইন্ডিয়ায় ফের ক্যাপ্টেন্সি বদল! আসন্ন সিরিজে ধাওয়ান নন বরং নেতৃত্ব সামলাবেন এই তারকা / প্রতীকী ছবি

সামনেই জিম্বাবোয়ে সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া (Team India)। আগামী ১৮, ১৯ ও ২০ অগাস্ট জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারতীয় দল। এই সিরিজে খেলছেন না অধিনায়ক রোহিত শর্মা৷ তাঁর বদলে দলের নেতৃত্ব উঠেছিল শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) হাতে। গত ৩০ জুলাই বিসিসিআই প্রেস বিবৃতিতে জানায় এ খবর।

তবে এবার টিম ইন্ডিয়ায় বড় বদল৷ ধাওয়ান নয় বরং আসন্ন সিরিজে ভারতীয় দলের অধিনায়কত্ব সামলাবেন কেএল রাহুল (KL Rahul)। সদ্যই চোট সারিয়ে দলে ফিরেছেন তিনি৷ এখন তিনি পুরোপুরি ফিট৷ আর ফিরেই ফের নেতৃত্বের দায়িত্ব কাঁধে উঠতে চলেছে তাঁর৷ আর ধাওয়ান এবার সামলাবেন রাহুলের ডেপুটির দায়িত্ব। বৃহস্পতিবার সন্ধ্যাতেই বিজ্ঞপ্তি দিয়ে তা ঘোষণা করে দিল বিসিসিআই।

উল্লেখ্য, চোটের কারণে দীর্ঘদিন দলের বাইরে ছিলেন কেএল রাহুল। এরপর চোট সারিয়ে ওঠার পর ক্যারিবিয়ানদের সঙ্গে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা ছিল তাঁর। এর জন্য শুরু করে দিয়েছিলেন অনুশীলনও। তাঁর দলের ফেরার সম্ভাবনা যখনই উজ্জ্বল ঠিক তখনই করোনার কবলে পড়েন টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন৷ ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আর খেলা হয়নি।

তবে বর্তমানে চোট সারিয়ে তিনি পুরোপুরি ফিট। করোনা থেকেও একেবারে সুস্থ। তাই জিম্বাবোয়ে সফরের জন্য তাঁর নাম প্রথমে ঘোষণা না করা হলেও এবার দলে প্রত্যাবর্তন করলেন রাহুল। এমনকি এশিয়া কাপের জন্য সদ্যই যে ১৫ সদস্যের ভারতীয় দল বেছে নিয়েছেন নির্বাচকর, সেই দলেও রয়েছেন রাহুল। এখন তাই তাঁকে বাইশ গজে দেখার জন্য মুখিয়ে রয়েছেন অনুরাগীরা।

এবার একনজরে জিম্বাবোয়ে সফরের জন্য ঘোষিত ভারতীয় দল-
কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ ও দীপক চাহার।