বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

‍‍`বোলাররা আর কোহলিকে ভয় পায় না!‍‍` বিতর্কিত মন্তব্য প্রাক্তন ভারতীয় ওপেনারের

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২, ০২:৩৪ পিএম | আপডেট: আগস্ট ২৪, ২০২২, ০৮:৩৪ পিএম

‍‍`বোলাররা আর কোহলিকে ভয় পায় না!‍‍` বিতর্কিত মন্তব্য প্রাক্তন ভারতীয় ওপেনারের
‍‍`বোলাররা আর কোহলিকে ভয় পায় না!‍‍` বিতর্কিত মন্তব্য প্রাক্তন ভারতীয় ওপেনারের

দেখতে দেখতে আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ ১৪ বছর কাটিয়ে ফেললেন বিরাট কোহলি (Virat Kohli)। এত বছরের দীর্ঘ কেরিয়ারে ইতিমধ্যেই এসেছে ৭০টি সেঞ্চুরি। তিন ফর্ম্যাট মিলিয়ে ব্যাটিং গড়ও ৫০-এর উপর। তবে ইদানীং তেমন ছন্দে নেই কোহলির ব্যাট। ৭১তম সেঞ্চুরি পেতে অপেক্ষা পেরিয়ে গিয়েছে তিন বছরেরও বেশি।

ইদানীংকালে একেবারেই ছন্দে নেই ‍‍`কিং কোহলি‍‍`। সেঞ্চুরি তো দূরের কথা, ব্যাটে বড় রানও আসছে না। আর এই সব কারণে বিরাটের সমালোচনায় মেতেছেন প্রাক্তন ক্রিকেটার থেকে বিশেষজ্ঞরা। বিরাটের ব্যাটিং দক্ষতা নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন সমালোচকরা। এবার সেই তালিকায় নাম লেখালেন প্রাক্তন ভারতীয় ওপেনার আকাশ চোপড়াও (Aakash Chopra)।

টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন ওপেনাররে দাবি, বিরাটকে নাকি এখন আর বিপক্ষের বোলাররা ভয় পায় না! তাঁর কথায়, ‍‍`কোহলির ক্লাস ও স্কিল নিয়ে আমার মনে বিন্দুমাত্র সন্দেহ নেই। ও যদি আন্তর্জাতিক ফরম্যাটে আর একটাও রান করে, তাহলেও কোহলিকে ভোলা যাবে না। ও গ্রেট ব্যাটারদের তালিকায় ইতিমধ্যেই নাম লিখিয়ে ফেলেছে। তিন ফরম্যাটে কোহলি যে ভাবে দাপট দেখিয়েছে সেটা অতিমানবীয়।‍‍`

এরপরই বিরাটকে বিঁধলেন আকাশ। তিনি বলেন, ‍‍`তবে এটাও মেনে নিতে হবে যে বোলারদের উপর কোহলি আর শাসন করতে পারছে না। গত তিন বছর ও যে ভাবে তিন ফরম্যাটে আউট হয়েছে, সেটা অবাক করার মতো। এহেন কোহলিকে বিপক্ষের বোলাররা আগের মতো ভয় পায় বলে তো মনে হয় না!‍‍`

উল্লেখ্য, পাঁচ সপ্তাহের বিশ্রামের পর এশিয়া কাপে (Asia Cup 2022) ফিরছেন বিরাট। ২৮ অগস্ট পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে মাঠে নামছে ভারত। সেটাই বিরাটের কেরিয়ারের ১০০তম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ। আর এই ম্যাচেই তিনি ফের বড় রানে ফিরবেন, এমনটাই আশাতেই বুক বেঁধেছেন সমর্থকরা।