বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

IPL 2022: সুখবর বাংলার ক্রীড়াপ্রেমীদের জন্য! ইডেনে এবার জোড়া প্লে অফের ম্যাচ

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ০৩:০৭ পিএম | আপডেট: এপ্রিল ২১, ২০২২, ০৯:১৪ পিএম

IPL 2022: সুখবর বাংলার ক্রীড়াপ্রেমীদের জন্য! ইডেনে এবার জোড়া প্লে অফের ম্যাচ
IPL 2022: সুখবর বাংলার ক্রীড়াপ্রেমীদের জন্য! ইডেনে এবার জোড়া প্লে অফের ম্যাচ

আগে থেকেই জল্পনা চলছিল যে, কলকাতা পেতে চলেছে আইপিএলের ম্যাচ। আভাস পাওয়া গিয়েছিল, চলতি আইপিএল-এর (IPL 2022) প্লে অফের ম্যাচ আয়োজিত হতে পারে কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens)। এবার সেই জল্পনাই যেন সত্যি হতে চলেছে।

বিসিসিআই (BCCI) সূত্রে জানা যাচ্ছে, ক্রিকেটের নন্দনকাননে আয়োজিত হতে পারে জোড়া প্লে অফের ম্যাচ। আইপিএলের একটি কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচটি আয়োজিত হওয়ার কথা চলছে ইডেনে। যদিও এখনও প্লে অফ বা ফাইনালের পূর্ণাঙ্গ সূচী ঘোষণা করা হয়নি। তবে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) শহরে প্লে অফের ম্যাচ হওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।

সূত্রের খবর, আগামী ২৩ এপ্রিল বিসিসিআই-এর বৈঠক হতে চলেছে। সেই বৈঠকেই আইপিএলের প্লে অফ ম্যাচগুলি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। যেটুকু শোনা যাচ্ছে, আগামী ২৪ ও ২৫ মে প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ দুটি হওয়ার সম্ভাবনা ইডেনে। অন্যদিকে, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচ আয়োজিত হতে পারে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। যদি তা হয় সেক্ষেত্রে বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে খেলা হতে চলেছে আইপিএল ২০২২-এর ফাইনাল ম্যাচ।

প্রসঙ্গত, করোনা আবহে বায়ো বাবলের ঝামেলা এড়াতে আপাতত মহারাষ্ট্রের চারটি স্টেডিয়ামে আইপিএল ২০২২-এর গ্রুপ পর্বের সমস্ত ম্যাচগুলি খেলা হচ্ছে। তবে এত কিছু করেও কোভিড আটকানো যায়নি। জৈব বলয়ের বজ্র আঁটুনি ভেদ করে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই আক্রান্ত হয়েছেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ছয় গুরুত্বপূর্ণ সদস্য। তাই এই পরিস্থিতিতে লিগের বাকি ম্যাচগুলি সুষ্ঠভাবে আয়োজন করা থেকে প্লে অফের ম্যাচগুলি কোথায়, কীভাবে খেলানো হবে বা নিরাপত্তা ব্যবস্থা কেমন থাকবে, এসব নিয়েই চিন্তাভাবনা চলছে বিসিসিআই-এর।