শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

IND vs WI: তৃতীয় টি-২০-তে ইডেনে ফিরছে দর্শক! চলবে স্পেশাল মেট্রোও, জেনে নিন সময়

মৌসুমী মোদক

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২২, ০৩:১৯ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২২, ০৯:২১ পিএম

IND vs WI: তৃতীয় টি-২০-তে ইডেনে ফিরছে দর্শক! চলবে স্পেশাল মেট্রোও, জেনে নিন সময়
IND vs WI: তৃতীয় টি-২০-তে ইডেনে ফিরছে দর্শক! চলবে স্পেশাল মেট্রোও, জেনে নিন সময়

শহরের ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর! ইডেনে আয়োজিত ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের শেষ টি-২০ ম্যাচে ফের ভরে উঠবে স্টেডিয়ামের গ্যালারি। প্রথম দুই ম্যাচ দর্শকছাড়া হলেও, রবিবার তৃতীয় তথা শেষ টি-২০ তে দর্শকের প্রবেশের অনুমতি মিলেছে। সিএবি-র তরফে জানানো হয়েছে, শেষ টি-২০ ম্যাচে ইডেনে ২০,০০০ দর্শকের প্রবেশাধিকার দিয়েছে বিসিসিআই। ফলে আশা করাই যায়, রবিবার ইডেনের আসন ফের ভরিয়ে তুলবেন অনুরাগীরা।

উল্লেখ্য, খেলোয়াড়দের স্বাস্থ্যের ঝুঁকির কারণে ইডেনে দর্শক একেবারেই নিষিদ্ধ করেছিল বিসিসিআই। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন করোনা আবহে, ক্রিকেটারদের সুরক্ষার জন্য মাঠে দর্শক প্রবেশে অনুমতি দেওয়া হবে না। এদিকে সিএবি-র তরফে বিসিসিআইকে অনুরোধ করা হয় যাতে অন্তত কিছু সংখ্যক দর্শকের প্রবেশাধিকার মেলে। সেই অনুরোধ মেনেই এবার অনুমতি মিলল। এই প্রসঙ্গে  সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া জানালেন, যেহেতু ইডেনে বহুদিন পর খেলা হচ্ছে, তাই সেকথা মাথায় রেখেই বিসিসিআই-কে অনুরোধ করা হয়েছিল, যাতে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়। বোর্ড কর্তারা বিষয়টি ভেবেচিন্তেই অনুমতি দিয়েছেন।

তবে রবিবার মাঠে ঠিক কত দর্শক হাজির হবেন, তা এখনও হিসাব হয়নি। সিএবি-র সভাপতির কথায়, আগে লাইফ মেম্বার, অ্যাসোসিয়েট মেম্বার, অ্যানুয়াল মেম্বার ও অনারারি মেম্বাররা রয়েছেন। সংবিধান মেনে তাঁদের আগে টিকিট দিতে হবে। এরপর জনসাধারণের জন্য টিকিটের ব্যবস্থা করা হবে। আপাতত স্টেডিয়ামের প্রত্যেক স্ট্যান্ডের আপার টিয়ারের টিকিট ছাপানোর ব্যবস্থাই করা হবে বলে প্রাথমিকভাবে ঠিক হয়েছে।

অন্যদিকে, ইডেনে খেলা শেষে সাধারণ দর্শকদের বাড়ি ফেরার কথা মাথায় রেখে বাড়ছে রাতে মেট্রোর সংখ্যাও। রবিবার দুটি বিশেষ মেট্রো চালাবে মেট্রোরেল কর্তৃপক্ষ। সেদিন রাত ১০.৩০ মিনিটে ছাড়বে অতিরিক্ত দুই মেট্রো। একটি এসপ্ল্যানেড স্টেশন থেকে যাবে দক্ষিণেশ্বর, অন্যটি যাবে কবি সুভাষ স্টেশনের দিকে। দুটি মেট্রোই গন্তব্যে পৌঁছাবে রাত ১১.০৩ মিনিট নাগাদ। জানা গিয়েছে, কাউন্টার থেকে কাটা টিকিট এবং স্মার্ট কার্ড দুই ব্যবহার করেই যাত্রীরা যাতায়াত করতে পারবে। প্রতিটি স্টেশনেই থাকবে ট্রেন। তবে যাত্রীদের মেনে চলতে হবে কড়া কোভিডবিধি৷