শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বাবা জুতো সেলাই করেন, মা বেচেন চুড়ি! সেই তরুণের ভাগ্য ফেরালো IPL, নিলামে হলেন লাখপতি

মৌসুমী মোদক

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২, ০৪:৫৩ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২২, ০৫:২৩ পিএম

বাবা জুতো সেলাই করেন, মা বেচেন চুড়ি! সেই তরুণের ভাগ্য ফেরালো IPL, নিলামে হলেন লাখপতি
বাবা জুতো সেলাই করেন, মা বেচেন চুড়ি! সেই তরুণের ভাগ্য ফেরালো IPL, নিলামে হলেন লাখপতি

জুতো সেলাই করেন বাবা৷ মা মাইলের পর মাইল ঘুরে বেচেন চুড়ি৷ এভাবেই চলে কষ্টের সংসার। আর সেই ছেলেই আচমকা হয়ে উঠেছেন লক্ষপতি! আসন্ন মরশুমের আইপিএল-এর মেগা নিলামে কুড়ি লক্ষ টাকায় তাঁকে কিনে নিল কলকাতার ফ্র‍্যাঞ্চাইজি কেকেআর। এক লহমায় যেন বদলে গেল জীবন!

এবার আইপিএলের মেগা নিলামে কুড়ি লক্ষ টাকার বিনিময়ে যে স্পিনারকে কিনল কলকাতা, তিনি রমেশ কুমার। ছোট থেকেই খেলা চালিয়ে গিয়েছেন টেনিস বলে। আর্থিক পরিস্থিতি প্রতিবন্ধকতা হিসাবে দাঁড়ালেও কখনও খেলা ছাড়েননি তিনি। বরং সব বাধা জয় করেই জিতে নিয়েছিলেন একাধিক ট্রফি। আর তার পুরস্কারও মিলল। আইপিএল-এর প্রথম নিলামে উঠে দু‍‍`বারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স দলের সদস্য হওয়ার সুযোগ পেয়ে গেলেন রমেশ।

খুব ছেলেবেলাতেই বাবা মাঙ্গুরাম কাজের আশায় রাজস্থান ছেড়ে পাঞ্জাবের জালালাবাদে চলে যান। তারপর থেকে পাঞ্জাবেই পাকাপাকিভাবে থাকতে শুরু করে রমেশের পরিবার। ছেলেবেলা থেকেই ক্রিকেটের প্রতি ছিল ঝোঁক৷ ওয়েস্ট ইন্ডিজের মিস্ট্রি স্পিনার সুনীল নারিনের বিশেষ ভক্ত রমেশ। তাঁর খেলা দেখেই বেড়ে ওঠা৷ রমেশকে ইতিমধ্যেই ‍‍`পাঞ্জাবের নারিন‍‍` নামেও ডাকা হয়ে থাকে। ঘটনাচক্রে কেকেআরে রয়েছেন নারিনও। আর নারিনের সঙ্গে খেলার সুযোগ পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত এই তরুণ উঠতি স্পিনার।

সম্প্রতি ইউটিউবে রমেশের একটি খেলার ভিডিও ছড়িয়ে পড়েছিল। যেখানে দুর্দান্ত  পারফরম্যান্স করতে দেখা গিয়েছিল তাঁকে। আর তা দেখেই নিলামে রমেশকে নিজেদের দলে সামিল করেন কেকেআর কর্তারা। অভাবের অন্ধকারে তলিয়ে যাওয়া রমেশের স্বপ্ন যেন ফের উজ্জীবিত হয়ে উঠল কেকেআরের হাত ধরেই৷ আইপিএলের নিলামে যেন নতুন করে লক্ষ্যপূরণের সুযোগ পেলেন এই তরুণ। ফলে স্বভাবতই এখন আনন্দে আত্মহারা রমেশ। খুশির বাঁধ ভেঙেছে তাঁর পরিবারেও।