মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

টি-২০ বিশ্বকাপে বুমরাহ-র পরিবর্তে টিম ইন্ডিয়ায় ঢুকছেন কে? ইঙ্গিত দিল বিসিসিআই

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ০৭:০৫ পিএম | আপডেট: অক্টোবর ৯, ২০২২, ০১:০৫ এএম

টি-২০ বিশ্বকাপে বুমরাহ-র পরিবর্তে টিম ইন্ডিয়ায় ঢুকছেন কে? ইঙ্গিত দিল বিসিসিআই
টি-২০ বিশ্বকাপে বুমরাহ-র পরিবর্তে টিম ইন্ডিয়ায় ঢুকছেন কে? ইঙ্গিত দিল বিসিসিআই

টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দলে একের পর এক চোট। পিঠের চোটের কারণে টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন ভারতীয় তারকা পেসার জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। তার জায়গায় কে যাবে অস্ট্রেলিয়া তা নিয়ে চলছে জল্পনা। এবার সেই বোলারের ইঙ্গিত দিল বিসিসিআই (BCCI)।

দলের প্রধান পেসার জসপ্রীত বুমরাহ আগেই চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল। তারপর থেকেই বুমরাহের পরিবর্ত কে হবে তা নিয়ে চলছিল জল্পনা। আলোচনায় দীপক চাহারের নাম উঠে আসলেও চোটের কবলে তিনিও। ফলে এবার বুমরাহর পরিবর্ত হিসেবে মহম্মদ শামির (Mohammad Shami) অস্ট্রেলিয়ার বিমানে ওঠা প্রায় এখন নিশ্চিৎ হয়ে গেল।

বোর্ডের তরফ থেকে সরকারিভাবে মহম্মদ শামির নাম ঘোষণা করা হয়নি। কারণ ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এখনও বুমরাহের পরিবর্ত ঘোষণা করার জন্য এক সপ্তাহ সময় রয়েছে। তব বিসিসিআই সূত্রে খবর টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের ১৫ জনের দলে মহম্মদ শামির ঢোকাটা এখন শুধু সময়ের অপেক্ষা। কারণ অভিজ্ঞতার নিরিখে ও অস্ট্রেলিয়ার উইকেটে যে পেস-বাউন্স-সুইং রয়েছে তার সুবিধা নিতে মহম্মদ শামিই সঠিক ক্রিকেটার।

তবে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে ঢোকার জন্য ফিট সার্টিফিকেট পেতে হবে মহম্মদ শামিকে। কোভিড থেকে সুস্থ হয়ে ওঠার পর এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) রিহ্যাব করছেন ‍‍`সহেসপুর এক্সপ্রেস‍‍`। তাঁর ফিটনেস রিপোর্ট সন্তোষজনক বলে শোনা গিয়েছে। ফলে জাতীয় টি-২০ দলে শামির ঢুকে যাওয়ার সম্ভাবনা এখন শুধু সময়ের অপেক্ষা। তবে সমস্যা একটাই। শামি এই মুহূর্তে ম্যাচ প্র্যাকটিসের অভাবে ভুগছেন। তবে নিজেকে ফিট করতে পুরো দমে অনুশীলনও শুরু করে দিয়েছেন ভারতীয় তারকা পেসার।

সূত্রের খবর, বুমরাহর ফিটনেস নিয়ে সংশয় না থাকলে গত ৬ অক্টোবরই দলের সঙ্গে অস্ট্রেলিয়া যেতেন শামি। এখন এনসিএ থেকে ফিট সার্টিফিকেট পেলে তিনি আলাদা করে অস্ট্রেলিয়া উড়ে যাবেন বলে খবর। এদিকে শামি প্রথম দলে ঢুকে পড়ায় তাঁর বদলে ‍‍`স্ট্যান্ডবাই‍‍` পেসারদের তালিকা ঢুকে যাচ্ছেন মহম্মদ সিরাজ।