শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

পাক ম্যাচে হারের পর ট্রোলিং! অবশেষে মুখ খুললেন শামি, দিলেন বিস্ফোরক জবাব

মৌসুমী মোদক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২২, ১০:০৭ পিএম | আপডেট: মার্চ ১, ২০২২, ১০:৩৭ পিএম

পাক ম্যাচে হারের পর ট্রোলিং! অবশেষে মুখ খুললেন শামি, দিলেন বিস্ফোরক জবাব
পাক ম্যাচে হারের পর ট্রোলিং! অবশেষে মুখ খুললেন শামি, দিলেন বিস্ফোরক জবাব

২০২১ সালের ২৪ অক্টোবর। ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে এক লজ্জার দিন! এদিনই টি-২০ বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরে বসেছিল ভারত। আর তারপরই ভারতীয় পেসার শামিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয় সমালোচনা। পাকিস্তান ম্যাচে একটাও উইকেট পাননি এই তারকা পেসার। ভারতের দেওয়া ১৫১ রানের লক্ষ্যমাত্রা ডিফেন্ড করতে গিয়ে ৩.৫ ওভারে ৪৩ রান খরচ করেন তিনি। এরপরই নেটিজেনদের নিন্দনীয় আক্রমণের শিকার হন ভারতীয় তারকা পেসার। শামিকে লক্ষ্য করে চূড়ান্ত গালিগালাজ উড়ে আসতে থাকে। তাঁকে ‍‍`দেশদ্রোহী‍‍` আখ্যাও দেন নেটিজেনরা। এমনকি তাঁর ধর্ম নিয়েও কটাক্ষ করতে শুরু করেন অনেকে।

সেসময় তারকা বোলারের প্রতি নেটিজেনদের কুৎসিত আক্রমণের বিরুদ্ধে সরব হয়েছিলেন ভারতের প্রাক্তন ও বর্তমান বহু ক্রিকেটার ও রাজনৈতিক ব্যক্তিত্ব। শচীন তেন্ডুলকর, বিরাট কোহলি থেকে বীরেন্দ্র শেহবাগ, যুবরাজ সিং এবং রাহুল গান্ধী, শামির পাশে দাঁড়িয়েছিলেন প্রত্যেকেই। ভারতীয় ক্রিকেট বোর্ডকেও নিজের পাশে পেয়েছিলেন ভারতীয় স্পিডস্টার। সেই বিতর্কের ক্ষত এখনও টাটকা! এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন স্বয়ং শামি। প্রায় বিস্ফোরক ভঙ্গিতে তিনি সটান জানিয়ে দিলেন, যাঁরা তাঁকে অপমান করেছে, তাঁরা মোটেই প্রকৃত ভারতীয় নন!

সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তারকা স্পিডস্টার বলেন, " যাঁরা ধর্ম নিয়ে ট্রোল করেন, তাঁরা কখনই প্রকৃত ক্রিকেট ভক্ত হতে পারেন না। ভারতীয় তো নয়ই। তুমি একজন ক্রিকেটারকে হিরো মনে করছো আর তারপরেই এরকম ব্যবহার করছো, তাহলে তুমি কোনওভাবে ভারতীয় ক্রিকেট সমর্থক নও। যদি আমি কাউকে নিজের আদর্শ মনে করি, তাঁকে কখনই খারাপ কথা বলব না। যদি কেউ আমাকে খারাপ কথা বলে থাকে, সে আমার তো বটেই ভারতীয় দলেরও কোনওদিন সমর্থক হতে পারে না।”

পাশাপাশি শামি এও জানান, "এমন মন্তব্য আসলে মানুষের অজ্ঞতা আর অশিক্ষার পরিচয়। সোশ্যাল মিডিয়ায় যখন কয়েকজন ফলোয়ারের প্রোফাইল সমেত কেউ ভুল ভাল মন্তব্য করেন, তখন আসলে তাদের হারানোর কিছুই থাকে না। কারণ ওদের তো কেউ চেনেই না। আর আমরা যাঁদের মানুষ সেলেব্রিটি মনে করেন, তাঁরা যদি ওদের কথার প্রতিক্রিয়া দিই, তাহলে ওদের অযথা গুরুত্ব দেওয়া হবে। তাই ওসব ট্রোলের কোনও জবাব দেবো না।" শেষে তিনি যোগ করেন, "আমরা কী, তা আমরা ভালো করেই জানি। আমরা দেশের জন্য খেলি, ভারতের হয়ে লড়াই করি। কারোর কাছে আমাদের কিছু প্রমাণ করা নেই। তাই এসব নিয়ে আমি বিশেষ প্রতিক্রিয়া দেবো না।"


প্রসঙ্গত, আসন্ন টি২০ বিশ্বকাপ ২৩ অক্টোবর মেলবোর্নে ফের একবার মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। দু‍‍`দেশের লড়াই দেখতে ফের উৎসুক ক্রিকেটপ্রেমীরা। ভারতের কাছে ওই ম্যাচ যেন বদলার! তাই উত্তেজনার পারদও ক্রমশ তুঙ্গে।