শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

অবশেষে ‍‍`কোভিড মুক্ত‍‍`, আনন্দে আবেগী পোস্ট শামির! খুশির হাওয়া টিম ইন্ডিয়ার অন্দরমহলেও

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৬:৪১ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২, ১২:৪১ এএম

অবশেষে ‍‍`কোভিড মুক্ত‍‍`, আনন্দে আবেগী পোস্ট শামির! খুশির হাওয়া টিম ইন্ডিয়ার অন্দরমহলেও
অবশেষে ‍‍`কোভিড মুক্ত‍‍`, আনন্দে আবেগী পোস্ট শামির! খুশির হাওয়া টিম ইন্ডিয়ার অন্দরমহলেও

আসন্ন টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) জন্য ইতিমধ্যেই ভারতীয় স্কোয়াড বেছে নিয়েছে বিসিসিআই। প্রাথমিক ১৫ সদস্যের দলে নেই মহম্মদ শামি (Mohammed Shami)। তবে ‍‍`স্ট্যান্ড বাই‍‍` হিসাবে রয়েছেন তিনি। এর আগে যদিও অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে তাঁকে সুযোগ দেওয়া হয়। তবে ভাগ্য খারাপ থাকায় কোভিড (Covid-19) আক্রান্ত হয়ে পড়েন তিনি।

তবে এবার সুখবর! টিম ইন্ডিয়ার অভিজ্ঞ এখন কোভিড মুক্ত। নিজেই ইনস্টাগ্রামে করোনা পরীক্ষার রিপোর্ট পোস্ট করে জানিয়েছেন শামি। ইন্সটাগ্রাম স্টোরিতে নিজের কোভিড রিপোর্টের ছবি দিয়ে তিনি জানিয়েছেন যে, এখন তিনি ‍‍`নেগেটিভ‍‍`। এই খুশিতে এই রিপোর্টের সঙ্গেই জুড়ে দিয়েছেন কতগুলি নাচের ইমোজি। শামির এই সুস্থতায় টিম ইন্ডিয়ার অন্দরমহলেও খুশির হাওয়া। 

কোভিডে আক্রান্ত থাকার জন্য অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ খেলা হয়নি শামির। এমনকি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ থেকেও ছিটকে যেতে হয়েছে। সে সময় বিসিসিআই-র এক সদস্য নাম না প্রকাশের শর্তে জানিয়েছিলেন, শামি কোভিড থেকে সেরে ওঠেননি। আরও সময় দরকার তাঁরা। তাই দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে পারবেন না। তবে এবার তিনি সম্পূর্ণ কোভিড মুক্ত। যদিও প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজে দেখা যাবে না তাঁকে।

বুধবার অর্থাৎ আজ তিরুঅনন্তপুরমে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচে শামিকে ছাড়াই মাঠে নামবে টিম ইন্ডিয়া। তাঁর পরিবর্তে হিসাবে ইতিমধ্যেই উমেশ যাদবকে বেছে নেওয়া হয়েছে। তবে রোহিতরা তিরুঅনন্তপুরমে নামার আগেই জানা গেল যে, শামি এখন পুরোপুরি ফিট। 

উল্লেখ্য, এশিয়া কাপে ভারতীয় দলের ব্যর্থতার পরেই শামিকে দলে ফেরানোর আওয়াজ উঠেছিল। কেন শামিকে  টি-২০ বিশ্বকাপের প্রাথমিক ১৫ জনের দলে রাখা হয়নি? সেটা নিয়ে একাধিক ক্রিকেট পন্ডিত মুখ খুলেছিলেন। সরব হয়েছিল সোশ্যাল মিডিয়া। এমনিতে এশিয়া কাপে ভাল ফল করেনি রোহিত ব্রিগেড। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দল ঘুরে দাঁড়িয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে। যদিও পেসারদের পারফরম্যান্স একেবারেই আশানুরূপ নয়। ভুবনেশ্বর কুমার প্রত্যাশামতো পারফর্ম করতে পারেননি। পিঠের চোট সারিয়ে ফিরে আসা জসপ্রীত বুমরাহও অজিদের বিরুদ্ধে তেমন প্রভাব ফেলতে ব্যর্থ। শামির জায়গায় দলে এসেছিলেন উমেশ যাদব। প্রথম ম্যাচে সুযোগ পেয়ে তিনি উইকেট পেলেও প্রচুর রান বিলিয়েছেন।  এই অবস্থায় শামি টি-২০ বিশ্বকাপের ১৫ জনের দলে ঢুকে পড়লে অবাক হওয়ার কিছু নেই। শোনা যাচ্ছে, টিম ম্যানেজমেন্টও শামিকে দলে ফেরানো নিয়ে আলোচনা করেছে।