শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

রান আউট করতে গিয়ে ফস্কে গেল বল, আম্পায়ার ৪ রান দিতেই বিতর্কে জড়ালেন সিরাজ! দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২২, ১১:৫৬ এএম | আপডেট: অক্টোবর ১০, ২০২২, ০৫:৫৬ পিএম

রান আউট করতে গিয়ে ফস্কে গেল বল, আম্পায়ার ৪ রান দিতেই বিতর্কে জড়ালেন সিরাজ! দেখুন ভিডিও
রান আউট করতে গিয়ে ফস্কে গেল বল, আম্পায়ার ৪ রান দিতেই বিতর্কে জড়ালেন সিরাজ! দেখুন ভিডিও

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছিল ভারত। এই ম্যাচ জুড়ে ভালো বোলিং করলেও, অহেতুক মাথা গরম করে বিতর্কে জড়ালেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। রাঁচিতে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দুর্দান্ত বল করেন সিরাজ। ১০ ওভারে ১টি মেডেন সহ মাত্র ৩৮ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন তিনি। তবে ম্যাচের মাঝেই আম্পায়ারের সঙ্গে অহেতুক তর্ক জুড়ে বিতর্কও সৃষ্টি করেন। গোটা ঘটনার ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

এদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারকে রান আউট করতে গিয়ে ওভার থ্রো করে বসেন টিম ইন্ডিয়ার (Team India) এই জোরে বোলার। এরপর মেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে তর্কও জুড়ে দিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৪৮তম ওভারের ঘটনা। সিরাজের দ্বিতীয় বলটি মারতে পারেননি কেশব মহারাজ। বল চলে যায় উইকেটকিপার সঞ্জু স্যামসনের হাতে। তিনি বলটি ফেরত দেন সিরাজকে।

সেই সময় রান নেওয়া জন্য ক্রিজ়ের কিছুটা বাইরে বেরিয়ে ছিলেন মিলার। ‍‍`কিলার মিলার‍‍`-কে পপিং ক্রিজের বাইরে থাকতে দেখেই তাঁকে রান আউট করার জন্য উইকেট লক্ষ্য করে বল ছুড়ে দেন সিরাজ। তবে সেই বল উইকেটে না লেগে,বাউন্ডারি পার করে যায়। ক্রিকেটের নিয়ম মেনে আম্পায়ার অতিরিক্ত বাই হিসাবে ৪ রান দেন দক্ষিণ আফ্রিকাকে। আর সেটা দেখেই চটে যান সিরাজ। আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন অতিরিক্ত রান দেওয়ার জন্য। তাঁর সঙ্গে যোগ দেন শ্রেয়াস আইয়ারও।

ধারাভাষ্যকারদের কথা অনুযায়ী সিরাজ সম্ভবত বলটি ডেড হয়ে গিয়েছে বলে দাবি করছিলেন। যদিও এত দ্রুত সব ঘটনা ঘটে, এবং সিরাজের বল ছোঁড়ার উদ্দেশ্য অনুধাবন করেই আম্পায়ার বলটি ডেড হয়ে গিয়েছিল বলে মনে করেননি। এদিকে সিরাজ রেগে গেলেও ঘটনায় ভারতের অন্য ক্রিকেটাররা মজাই পান। শিখর ধাওয়ান, সঞ্জুরা নিজেদের মধ্যে হাসাহাসিও করেন। সেই মুহূর্ত ভাইরাল হতে সময় লাগেনি।

মেজাজ হারিয়ে ৪ রান অতিরিক্ত দিলেও রবিবার যথেষ্ট ভাল বল করেছেন সিরাজ। বিশেষ করে ডেথ ওভারে বেশ ভাল বল করলেন। ডেথ ওভারে ভাল বল করলেন শার্দূল ঠাকুরও। হাতে উইকেট থাকলেও ভারতীয় বোলারদের দাপটে তিনশোর কম রান করে দক্ষিণ আফ্রিকা।