বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

দলে স্থান না পেয়ে ছেড়েছিলেন দেশ! IPL-র দুরন্ত ফর্মে এবার অস্ট্রেলিয়ার হয়ে খেলবেন বিশ্বকাপ

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৩১, ২০২২, ০২:০৮ পিএম | আপডেট: মে ৩১, ২০২২, ০৮:০৮ পিএম

দলে স্থান না পেয়ে ছেড়েছিলেন দেশ! IPL-র দুরন্ত ফর্মে এবার অস্ট্রেলিয়ার হয়ে খেলবেন বিশ্বকাপ
দলে স্থান না পেয়ে ছেড়েছিলেন দেশ! IPL-র দুরন্ত ফর্মে এবার অস্ট্রেলিয়ার হয়ে খেলবেন বিশ্বকাপ

নিজের ক্রিকেট কেরিয়ারের জন্য দেশ ছেড়েছেন, এমন ঘটনা ক্রিকেটবিশ্বে খুবই পরিচিত৷ অনেক ক্ষেত্রেই দেখা যায় নিজের দেশের জাতীয় দলে সেভাবে সুযোগ না পেলে অন্য দেশের হয়ে খেলছেন ক্রিকেটাররা৷ এই তালিকায় রয়েছেন পেসার ডার্ক ন্যানেস, অইন মর্গ্যানের মতো নামী সব তারকা।

নিজের দেশ অস্ট্রেলিয়ার সুযোগ না পেয়ে হল্যান্ডের হয়ে খেলতেন ডার্ক ন্যানেস হল্যান্ডের হয়ে খেলেছিলেন। ইয়ন মর্গ্যান আবার আদতে আয়ারল্যান্ডের। তবে বর্তমানে তিনিই ইংল্যান্ডের সীমিত ওভারের ক্যাপ্টেন৷ ঠিক সেরকমই নিজের ক্রিকেট কেরিয়ার গড়তে দেশ ছেড়েছিলেন এক অস্ট্রেলীয়৷ তবে এবার আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের কারণে সুযোগ পেতে পারেন অস্ট্রেলিয়ার জাতীয় দলে।

কথা হচ্ছে, তরুণ ক্রিকেটার টিম ডেভিডকে নিয়ে৷ সিঙ্গাপুরে জন্ম হলেও তিনি আদতে অস্ট্রেলিয়ান। তবে তিনি খেলেন সিঙ্গাপুরের জাতীয় দলেই। সিঙ্গাপুরের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে ১৪টি টি-২০ ম্যাচও খেলেছেন। তবে সাম্প্রতিক সময়ে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের জেরেই তিনি এখন খবরের শিরোনামে। এমনকি সুযোগ পেতে চলেছেন অস্ট্রেলিয়ার টি-২০ বিশ্বকাপ স্কোয়াডেও।

বিদেশের ক্রিকেট লিগে দুর্ধর্ষ ফর্মে ছিলেন টিম ডেভিড।  ২৬ বছরের তারকা ব্যাটার ভাইটালিটি ব্লাস্টে-ও ল্যাঙ্কশায়ারের হয়ে বিস্ফোরক ইনিংস খেলেছিলেন। মুম্বই ইন্ডিয়ান্সের হয়েও চিনিয়েছেন নিজের জাত। এবার সেই পারফরম্যান্সের সুবাদেই অস্ট্রেলিয়ার জাতীয় দলে সুযোগ মিলতে পারে তাঁর। ঠিক এমনটাই ইঙ্গিত দিলেন স্বয়ং অস্ট্রেলিয়ায় সীমিত ওভারের ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ।

সম্প্রতি ফক্স স্পোর্টস-কে দেওয়া এক সাক্ষাৎকারে ফিঞ্চ জানিয়েছেন, “আমার মনে হয় জাতীয় দলে টিম ডেভিডকে জায়গা দেওয়া হতে পারে। ও এখন দারুণ ফর্মে রয়েছে। আইপিএলেও দারুণ খেলেছে। খুব বেশি ব্যাটার প্ৰথম বল থেকেই হাঁকাতে পারে না। ওর মধ্যে সেই দক্ষতা রয়েছে। বিস্ফোরক মেজাজে রয়েছে ও। ধসরাবাহিক ভাবে ভালো খেলায় আগামী দিনে অস্ট্রেলিয়া দলে ওকে দেখা যেতেই পারে।"

ফিঞ্চের কথাতেই জল্পনা বেড়েছে তবে কি টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে দেখা যাবে টিম ডেভিডকে? সে বিষয়ে নিশ্চিত জানা না গেলেও সম্ভাবনা কিন্তু প্রবল।