বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

‍‍`মিস ইউ বাবা‍‍`! বিশ্ব বই দিবসে বাবার লেখা কবিতা পাঠ করে নস্টালজিক তেন্ডুলকর

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২, ০৯:৪৫ পিএম | আপডেট: এপ্রিল ২৪, ২০২২, ০৩:৪৫ এএম

‍‍`মিস ইউ বাবা‍‍`! বিশ্ব বই দিবসে বাবার লেখা কবিতা পাঠ করে নস্টালজিক তেন্ডুলকর
‍‍`মিস ইউ বাবা‍‍`! বিশ্ব বই দিবসে বাবার লেখা কবিতা পাঠ করে নস্টালজিক তেন্ডুলকর

সোশ্যাল মিডিয়ার দৌলতে ইদানীং টিভির পর্দার সেলিব্রিটিদের ব্যক্তিগত জীবনও সাধারণের চোখের নাগালে। ফেসবুক, ইইনস্টাগ্রাম বা ট্যুইটারের মতো সামাজিক মাধ্যমে প্রায়শই নিজেদের ব্যক্তিগত জীবনের নানা ছবি বা ভিডিও শেয়ার করে থাকেন তারকারা। কোনও খেলোয়াড় হোক কি সিনেমার অভিনেতা-অভিনেত্রী, সোশ্যাল মিডিয়ায় একাধিক অনুরাগীদের মনোরঞ্জনে প্রায়ই নিজেদের রোজকার জীবনের নানা মুহূর্ত তুলে ধরতে দেখা যায় তাঁদের।

সেরকমই একজন বিশ্ববন্দিত ক্রিকেটার শচীন তেন্ডুলকর। খেলার বাইরে সোশ্যাল মিডিয়াতে বেশ অ্যাক্টিভ থাকতে দেখা যায় ভারতের ক্রিকেট ঈশ্বরকে। প্রায়ই নিত্যনতুন ছবি বা ভিডিও শেয়ার করতে থাকেন তিনি। আজ, বিশ্ব বই দিবস উপলক্ষেও সোশ্যাল মিডিয়ায় ছবি এবং ভিডিও পোস্ট করতে দেখা গেল তাঁকে। এই বিশেষ দিনে বাবা রমেশ তেন্ডুলকরের লেখা বই হাতে তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানালেন মাস্টার ব্লাস্টার। জানালেন, বাবাকে বড্ড মিস করছেন।

এদিন বাবা রমেশ তেন্ডুলকরের কবিতা সংকলন ‍‍`প্রযক্তা‍‍` থেকে একটি কবিতা পাঠের ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেন তেন্ডুলকর। পাশে তখন মোবাইলে বাজছে একটি গান। সেই ভিডিওর ক্যাপশনে শচীন লেখেন, ‍‍`শ্রী রমেশ তেন্ডুলকরের লেখা কবিতা সংকলন থেকে কবিতা পড়ছি এবং শুনছি। বাবা তোমায় খুব মিস করছি৷ প্রযক্তা বাবার লেখা একটি কবিতার বই, কয়েক বছর আগে যেটি মিউজিক অ্যালবাম হিসেবেও আত্মপ্রকাশ করেছে। এই গানটি সেখানেরই। গেয়েছেন হরিহরণ জি।‍‍`

এরপর বাবার লেখা বই ‍‍`সাহিত্য‍‍` হাতে আরেকটি ছবি পোস্ট করেন তেন্ডুলকর। সেখানেও তিনি জানান, বাবাকে কতখানি মনে পড়ছে তাঁর। আজ এই বিশেষ দিনে বাবাকে স্মরণ করে শচীনকে এভাবে নস্টালজিয়ায় ডুবে যেতে দেখে আপ্লুত হয়েছেন নেটনাগরিকরাও।