শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

কোহলির থেকে সই করা ব্যাট উপহার পেয়ে কী প্রতিক্রিয়া পাক সমর্থকের? দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২, ১১:৪৯ এএম | আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২, ০৫:৪৯ পিএম

কোহলির থেকে সই করা ব্যাট উপহার পেয়ে কী প্রতিক্রিয়া পাক সমর্থকের? দেখুন ভিডিও
কোহলির থেকে সই করা ব্যাট উপহার পেয়ে কী প্রতিক্রিয়া পাক সমর্থকের? দেখুন ভিডিও

দেশ হোক বা দেশের বাইরে বিরাট কোহলির (Virat Kohli) অনুরাগীর সংখ্যা কম নয়! তাঁকে এক ঝলক দেখার জন্য বা তাঁর সঙ্গে ছবি তোলার জন্য মুখিয়ে থাকেন কোহলি ভক্তরা। অন্তত একটা সইয়ের আশাতেও স্টেডিয়াম বা টিম হোটেলের সামনে ভীড় জমান ভক্তরা৷ আসলেই কোহলি মানেই বিশ্বজুড়ে এক বিশাল উন্মাদনা। তাই ভারত তো বটেই, প্রতিপক্ষ দেশগুলিতেও কিং কোহলির ভক্তের সংখ্যা নেহাত কম নেই!

বিশ্বজুড়ে যেসব দেশে বিরাট কোহলির অনুরাগীরা রয়েছেন তার মধ্যে ব্যতিক্রম নয় চিরপ্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানও (Pakistan)। বহু পাক সমর্থকই বিরাটের পাগল ভক্ত। আর নিজের প্রিয় ক্রিকেটারের থেকে তাঁর সই করা ব্যাট উপহার পেলে কেমন প্রতিক্রিয়া হবে ভক্তের? নিশ্চয়ই আনন্দে আত্মহারা হয়ে উঠবেন তিনি! ঠিক তেমনটাই ঘটল এশিয়া কাপে ভারতের শেষ ম্যাচের দিন।

বৃহস্পতিবার এশিয়া কাপের সুপার ফোর পর্বে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত (Team India)। ঘটনাচক্রে এটি এই টুর্নামেন্টে ভারতের শেষ ম্যাচও বটে। আর এই ম্যাচেই ভক্তদের মন খুশ করে দিয়েছেন কোহলি। দীর্ঘ ১০২০ দিন সেঞ্চুরি হাঁকিয়েছেন বিরাট। আফগানিস্তানের বোলারদের তছনছ করে সমর্থকদের উপহার দিয়েছেন ৬১ বলে ১২২ রানের একটি অনবদ্য অপরাজিত ইনিংস। আর এই ম্যাচ শেষে কোহলির থেকে আরেক উপহার পান এক পাক সমর্থক।

ম্যাচ শেষে ওই পাক সমর্থক তাঁর ব্যাটে বিরাটের একটি অটোগ্রাফ নিতে সক্ষম হন। আর তা পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত তিনি। জানিয়ে দেন, কেউ ১ কোটি টাকায় ওই ব্যাটটা কিনতে এলেও তিনি তা বিক্রি করবেন না। সাংবাদিক বিমল কুমারের সঙ্গে তাঁর ইউটিউব চ্যানেলে কথা বলার সময়ে বিরাট-ভক্ত এই পাক সমর্থক জানান, কীভাবে বিরাটের থেকে এই অমূল্য উপহার পেয়েছেন তিনি! সেই ভক্ত জানান, "আমি খুব ভাগ্যবান। আমার হাতে যে ব্যাটটা রয়েছে এই ব্যাটটা উপহার হিসেবে বিরাট কোহলি ভাই সাক্ষর করে দিয়েছে। আজকে আমিরশাহিতে ওঁর শেষ ম্যাচ ছিল। আর আজকেই উনি শতরান করেছেন। এই কারণেই আরও উনি আমাকে এই উপহারটা দিয়েছেন। আমি স্রেফ একটা স্পেশাল অনুরোধ করেছিলাম। আর সেটা উনি মেনেও নিয়েছেন। আমি খুব সৌভাগ্যবান।"

বিরাটের থেকে উপহার পাওয়া এই ব্যাটটা যে তাঁর কাছে কতটা প্রিয় তাও বুঝিয়ে দেন ওই পাক সমর্থক। এই ব্যাট কখনও বিক্রি করবেন কিনা তার প্রশ্ন উঠতেই তিনি সাফ জানিয়ে দেন, "এক ভাই আমাকে এই ব্যাটের জন্য ৪-৫ হাজার দিরহাম (১ দিরহাম= ২১.৬৮ টাকা) দিতে চেয়েছিল। তবে এটা আমি বিক্রি করব না। আমাকে কেউ পাঁচ লাখ দিরহাম (১ কোটি টাকা) দিলেও করব না।"

এমনিতে বিরাট-ভক্ত পাকিস্তানের ওই সমর্থকের কালেকশনে রয়েছে আরও একাধিক তারকা ক্রিকেটারের সাক্ষর করা ব্যাট। আর সেই কালেকশনে এই নয়া সংযুক্তি যে গৌরব বৃদ্ধি করবে তাও জানিয়েছেন তিনি। ওই ব্যক্তির কথায়, "আমার কাছে এমন ১৫০টা ব্যাট রয়েছে। আমি গত ৮-৯ বছর এমনভাবে কালেকশন করছি। আমার কাছে ইমরান খান, শাহিদ (আফ্রিদি) ভাইয়ের সই করা ব্যাট রয়েছে। ভারত থেকে আমার কাছে বীরেন্দ্র শেহওয়াগ ও যুবরাজ সিংয়েরও রয়েছে। এবার কোহলি ভাইয়ের থেকে পেলাম। তাই খুবই খুশি।"