শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

CSK-র অধিনায়কত্ব ছাড়লেন জাদেজা! ফের ধোনির হাতেই উঠল দলের দায়িত্ব

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২২, ১১:২৭ পিএম | আপডেট: মে ১, ২০২২, ০৫:২৭ এএম

CSK-র অধিনায়কত্ব ছাড়লেন জাদেজা! ফের ধোনির হাতেই উঠল দলের দায়িত্ব
CSK-র অধিনায়কত্ব ছাড়লেন জাদেজা! ফের ধোনির হাতেই উঠল দলের দায়িত্ব

চলতি আইপিএলের (IPL 2022) মাঝেই নেতৃত্বে ফের বদল আনল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। দলের দায়িত্ব ছাড়লেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির  (MS Dhoni) হাতেই ফের দলের তুলে দেওয়া হল নেতৃত্ব ভার। শনিবার প্রেস বিবৃতি দিয়ে এ কথা জানিয়ে দিল সিএসকে ম্যানেজমেন্ট।

সিএসকে-র তরফে এদিন বিবৃতি দিয়ে জানানো হল, ‍‍`রবীন্দ্র জাদেজা অধিনায়কত্ব ছেড়ে নিজের খেলায় আরও বেশি করে ফোকাস করতে চান। তাই দলকে ফের নেতৃত্ব দেওয়ার জন্য তিনি এমএস ধোনিকে অনুরোধ করেছেন। জাদেজার কথা ভেবে ও বৃহত্তর স্বার্থের কথা মাথায় রেখেই ফের একবার  সিএসকে-কে নেতৃত্ব দেবেন ধোনি।‍‍`

উল্লেখ্য, আইপিএলের এই নয়া মরশুম শুরুর আগেই জোর চমক দিয়ে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছেড়েছিলেন এমএস ধোনি।  ভবিষ্যতের কথা ভেবে ধোনি নিজেই সিএসকের অধিনায়কত্বের ব্যাটন তুলে দিয়েছিলেন তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার হাতে। ধোনির এই আকস্মিক সিদ্ধান্তে সাময়িকভাবে মর্মাহত হলেও নয়া ক্যাপ্টেন জাদেজাকে স্বাগত জানিয়েছিলেন সমর্থকরা।

কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে পারেননি জাদেজা। রীতিমতো টালমাটাল অবস্থা হয় তাঁর। পরপর ম্যাচ হেরে রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। একইসঙ্গে নেতৃত্বের চাপের প্রভাব পড়ে তাঁর ব্যাটিংয়েও। তাই দল ও নিজের স্বার্থে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিলেন এই তারকা অলরাউন্ডার। ফের ধোনির হাতেই ক্যাপ্টেন্সির দায়িত্ব তুলে দিলেন তিনি।

ধোনি আইপিএলে অন্যতম সফল এক অধিনায়ক। তাঁর নেতৃত্বে মোট ৪বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাইয়ের এই ফ্র‍্যাঞ্চাইজি।  দু‍‍`বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ খেতাবও জিতেছে। এবার তিনি যে সময় দলের দায়িত্ব নিলেন, তখন দল একেবারে খাদের কিনারায়। এই মরশুমে ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচ হেরে মাত্র ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ৯ নম্বরে সিএসকে। এখন ধোনির হাতে দল ফের ঘুরে দাঁড়াতে পারে কিনা, তা-ই দেখার।