শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

পরের টি-২০ বিশ্বকাপে কি ছাঁটাই হতে চলেছেন রোহিত-বিরাটরা? বড় ইঙ্গিত BCCI-এর

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ১০:৫৭ পিএম | আপডেট: নভেম্বর ১১, ২০২২, ০৪:৫৭ এএম

পরের টি-২০ বিশ্বকাপে কি ছাঁটাই হতে চলেছেন রোহিত-বিরাটরা? বড় ইঙ্গিত BCCI-এর
পরের টি-২০ বিশ্বকাপে কি ছাঁটাই হতে চলেছেন রোহিত-বিরাটরা? বড় ইঙ্গিত BCCI-এর

২০২২ টি-২০ বিশ্বকাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। তবে আগামী ২৪ মাসে এই স্কোয়াডে যে একটা বড়সড় পরিবর্তন আসতে চলেছে, তেমনটাই মনে করা হচ্ছে। শোনা যাচ্ছে, টিম ইন্ডিয়ার সিনিয়র ক্রিকেটাররা নাকি আগামী বিশ্বকাপে আর খেলবেন না। আর এই তালিকায় নাকি সকলের আগে নাম রয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবিচন্দ্রন অশ্বিনের। বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের একটি বিশেষ সূত্র থেকে একথাই জানতে পারা গিয়েছে।

এটা সকলেই মনে করছেন যে, ২০২২ সালেই কেরিয়ারের শেষ টি-২০ বিশ্বকাপ খেলে ফেললেন রবিচন্দ্রন অশ্বিন এবং দীনেশ কার্তিক। তবে বিরাট কোহলি এবং রোহিত শর্মা নিজেদের আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারের ভবিষ্যত নিয়ে কী সিদ্ধান্ত গ্রহণ করতে চান, সেটা তাঁদের উপরেই ছেড়ে দেওয়া হবে।

চলতি টি-২০ ক্রিকেট বিশ্বকাপে টিম ইন্ডিয়ার লজ্জাজনক পরাজয়ের পর রোহিত শর্মা কান্নায় ভেঙে পড়েছিলেন। আর তাঁকে স্বান্ত্বনা দিচ্ছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। ম্যাচের পর তিনিই সাংবাদিক বৈঠকে আসেন।

পরের টি-২০ বিশ্বকাপ শুরু হতে হাতে এখনও বছর দুয়েক সময় রয়েছে। তবে যদি টিম ইন্ডিয়ার স্কোয়াডে এই পরিবর্তন করা হয়, তাহলে একটা নতুন দল দেখতে পাওয়া যাবে। আর সেই দলে দীর্ঘমেয়াদি অধিনায়ক হবেন হার্দিক পান্ডিয়া।

একটি সংবাদসংস্থাকে বিসিসিআইয়ের ওই সূত্র জানিয়েছে, ‍‍`বোর্ডের পক্ষ থেকে আলাদা করে কাউকেই অবসর গ্রহণ করতে বলা হবে না। তবে হ্যাঁ, যেহেতু ২০২৩ সালে আবারও টি-২০ বিশ্বকাপের আয়োজন করা হবে তাই দলের অধিকাংশ সিনিয়র ক্রিকেটাররাই টেস্ট এবং একদিনের ক্রিকেটে মনোনিবেশ করবেন।‍‍` সঙ্গে এও যোগ করা হয়েছে, ‍‍`যদি কেউ মন থেকে না চায়, তাহলে তার আলাদা করে অবসর গ্রহণের ঘোষণা করার দরকার নেই। তবে পরের টি-২০ বিশ্বকাপে দলের অধিকাংশ সিনিয়র ক্রিকেটারদেরই আর দেখতে পাওয়া যাবে না।‍‍`

যদিও দলের মুখ্য কোচ রাহুল দ্রাবিড় জানিয়ে দিয়েছেন, এই ব্যাপারে এখনই কিছু বলা উচিত হবে না। তিনি বললেন, ‍‍`সেমিফাইনাল ম্যাচের ঠিক পরেই এই ব্যাপারে আলোচনা করাটা খুবই তাড়াতাড়ি হয়ে যাবে। এই ক্রিকেটাররা দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। বিষয়টা নিয়ে ভাবার জন্য এখনও হাতে ২ বছর সময় রয়েছে।‍‍`