সোমবার, ০৮ আগস্ট, ২০২২

অবশেষে করোনা মুক্ত ‍‍`হিটম্যান‍‍`! কোভিড জয় করে কী বললেন রোহিত শর্মা?

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০২:০১ পিএম | আপডেট: জুলাই ৭, ২০২২, ০২:০৫ পিএম

অবশেষে করোনা মুক্ত ‍‍`হিটম্যান‍‍`! কোভিড জয় করে কী বললেন রোহিত শর্মা?
অবশেষে করোনা মুক্ত ‍‍`হিটম্যান‍‍`! কোভিড জয় করে কী বললেন রোহিত শর্মা?

কোভিড (COVID-19) আক্রান্ত হওয়ায় খেলতে পারেননি এজবাস্টন টেস্ট (Edgbaston Test) খেলা হয়নি তাঁর। কাটিয়েছিলেন নিভৃতবাসে। হোটেলের ঘরে বন্দী থেকেই দেখতে হয়েছিল দলের হার। তবে শেষ পর্যন্ত কোভিড জয় করে মাঠে ফিরলেন রোহিত শর্মা (Rohit Sharma)। অবশেষে আরটিপিসিআর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে তাঁর৷ করোনাকে হারিয়ে এখন সুস্থ ভারত অধিনায়ক।

এদিকে করোনাকে হার মানিয়েই অনুশীলনে নেমে পড়েছেন ‍‍`হিটম্যান‍‍`। গত তিনদিন দলের সাপোর্ট স্টাফদের এবং গুটিকয়েক সতীর্থের সঙ্গে অনুশীলন করছিলেন। বিসিসিআই-এর তরফে সেই ভিডিও শেয়ারও করা হয়। তবে এবার পুরোদমে সকল সতীর্থের সঙ্গে রোজ বোল মাঠে নেমে পড়লেন রোহিত।  সঙ্গে ছিলেন স্টপগ্যাপ কোচ ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। নেটে দীর্ঘক্ষণ ব্যাটিং প্র‍্যাকটিসও করতে দেখা গেল ভারত অধিনায়ককে।

কোভিড মুক্ত হয়ে উঠে সাংবাদিক সম্মেলনেও যোগ দেন রোহিত। যেহেতু নিভৃতবাসে ছিলেন তাই খেলা হয়নি এজবাস্টন টেস্ট। সেই প্রসঙ্গে প্রশ্ন উঠতে তিনি জানান, "মাঠের বাইরে বসে খেলা দেখতে মোটেই ভাল লাগে না। এরকম ম্যাচ খেলতে না পারলে খারাপ তো লাগবেই। এটাই তো স্বাভাবিক।"

তবে বর্তমানে যে তিনি পুরোপুরি সুস্থ একথাও জানান হিটম্যান। তিনি বলেন, "আগে শরীর খারাপ হলেও এখন অনেক ভাল আছি। গত দুই বছরে একাধিক পরিচিতকে কোভিডের কবলে পড়তে দেখেছি। অনেকেই দুর্বল হয়ে পড়েছিলেন। তবে আমার ক্ষেত্রে তেমন কোনও অসুবিধা হয়নি। এখন সুস্থ আছি। তাই এখন মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি।"

প্রসঙ্গত, ৭ জুলাই, বৃহস্পতিবার অর্থাৎ আজ থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলবে ভারত। এই সিরিজে রোহিত তো খেলবেনই সঙ্গে নেতৃত্বও সামলাবেন। এরপর আবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও রয়েছে। সেখানেও হিটম্যান-ই ক্যাপ্টেন। তাই সীমিত ওভারের সিরিজ শুরুর আগেই যাবতীয় প্রস্তুতি সারতে দেখা যাচ্ছে ভারত অধিনায়ককে।