বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

টিম ইন্ডিয়ার শক্তি বাড়িয়ে ফিরলেন ক্যাপ্টেন রোহিত! টি-২০ দলে ডাক পেলেন এই তরুণ তারকাও

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ২৯, ২০২২, ০৬:৩১ পিএম | আপডেট: জুলাই ৩০, ২০২২, ১২:৪৪ এএম

টিম ইন্ডিয়ার শক্তি বাড়িয়ে ফিরলেন ক্যাপ্টেন রোহিত! টি-২০ দলে ডাক পেলেন এই তরুণ তারকাও
টিম ইন্ডিয়ার শক্তি বাড়িয়ে ফিরলেন ক্যাপ্টেন রোহিত! টি-২০ দলে ডাক পেলেন এই তরুণ তারকাও

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে অভিযান শেষ। একদিনের ক্রিকেটে ক্যারিবিয়ানদের ৩-০ হারিয়ে হোয়াইটওয়াশ করে এখন আত্মবিশ্বাসে ফুটছে টিম ইন্ডিয়া (Team India)। এর মধ্যেই আবার আজ থেকে শুরু টি-২০ সিরিজ। পাঁচ ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচ আজ খেলা হবে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। আর এই সিরিজে টিম ইন্ডিয়ার শক্তি বাড়িয়ে দলে ফিরলেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

অন্যদিকে, টি-২০ সিরিজ শুরুর আগেই ভারতীয় স্কোয়াডে এল জোর রদবদল। ভাইস ক্যাপ্টেন কেএল রাহুল করোনা আক্রান্ত। তাই এই সিরিজে নেই তিনি। তাঁর অনুপস্থিতিতে টি-২০ দলে ডাক পেলেন উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসন (Sanju Samson)। যদিও স্কোয়াডে ইতিমধ্যেই ঈশান কিষান, ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক থাকায় শুরুতে জায়গা পাননি তিনি। তবে রাহুল না থাকায় তাঁর জায়গায় বেছে নেওয়া হয়েছে স্যামসনকে। 

এর আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ দলে সুযোগ পেয়েছিলেন সঞ্জু। যেখানে ৭৭ রান করে নিজেকে প্রমাণ করে দেখিয়েছিলেন। এবার ক্যরিবিয়ানদের বিরুদ্ধে প্রথম একাদশে সুযোগ পেলেই ফের নিজেকে মেলে ধরার পরীক্ষায় নামবেন তিনি।

এদিকে শুক্রবার থেকে শুরু হওয়া টি-২০ সিরিজে দীর্ঘদিন পর টি-২০ দলে ফিরছেন রবিচন্দ্রন অশ্বিন। শেষবার ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলেছিলেন তিনি। এবার ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ফের টি-২০ দলে ফিরলেন অশ্বিন। এছাড়াও প্রত্যাশামতই ঈশান কিষান, ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক সহ দলে থাকছেন সূর্যকুমার যাদব। সাম্প্রতিককালের দুর্দান্ত পারফরম্যান্সের জেরে সুযোগ পেয়েছেন দীপক হুডাও। রয়েছেন শ্রেয়াস আইয়ারও। আবার হার্দিক পান্ডিয়া দলে রয়েছেন বলে সুযোগ পাননি ভেঙ্কটেশ আইয়ার।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দলে থাকছেন চার স্পিনার, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ও রবি বিষ্ণোই। পেস বিভাগ সামলাবেন ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হর্ষল প্যাটেল এবং অর্শদীপ সিং। উল্লেখ্য, টিম ইন্ডিয়ার কাছে  এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। কারণ অক্টোবরেই অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ। তার আগে নিজেদের দলকে ঝালিয়ে নেওয়ার পালা এই সিরিজে।