শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

দীনেশ কার্তিকের ব্যাটিংয়ে মুগ্ধ মাস্টার ব্লাস্টার! বিশেষ ভিডিও পোস্ট করে প্রশংসা কিংবদন্তির

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২, ০৬:০৯ পিএম | আপডেট: এপ্রিল ১৫, ২০২২, ১২:০৯ এএম

দীনেশ কার্তিকের ব্যাটিংয়ে মুগ্ধ মাস্টার ব্লাস্টার! বিশেষ ভিডিও পোস্ট করে প্রশংসা কিংবদন্তির
দীনেশ কার্তিকের ব্যাটিংয়ে মুগ্ধ মাস্টার ব্লাস্টার! বিশেষ ভিডিও পোস্ট করে প্রশংসা কিংবদন্তির

চলতি আইপিএলে (IPL 2022) দুর্দান্ত ছন্দে রয়েছেন ভারতীয় উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক (Dinesh Karthik)। গত ৪ মরশুম কলকাতা নাইট রাইডার্সের Kolkata Knight Riders) সংসারে কাটানোর পর এবার মেগা নিলামে তাঁকে নিজেদের শিবিরে টানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)।  ৫.৫ কোটি টাকার বিনিময়ে আরসিবিতে আসেন তিনি। আর এই ফ্র‍্যাঞ্চাইজির হয়ে প্রথম ম্যাচ থেকেই মাঠে ফুল ফোটাচ্ছেন কার্তিক।

আইসিবির হয়ে ফিনিশারের ভূমিকায় বিশেষভাবে নজর কেড়েছেন দীনেশ কার্তিক। এই মরশুমে যেন স্বপ্নের ফর্মে রয়েছেন তিনি। শেষ ৫ ম্যাচে করেছেন মোট ১৩১ রান (৩২, ১৪, ৪৪, ৭ ও ৩৪)। গড় ১৩১। পরিসংখ্যান দেখলেই বোঝা যাচ্ছে, টানা চার ম্যাচ অপরাজিত ছিলেন কার্তিক। তার মধ্যে এক হাতে জিতিয়েছেন মোট ৩টি ম্যাচ। আর কার্তিকের এহেন ব্যাটিংয়ের প্রশংসাতেই এবার পঞ্চমুখ কিংবদন্তি শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar)।

দীনেশ কার্তিকের ব্যাটিং দক্ষতা মুগ্ধ করেছে মাস্টার ব্লাস্টারকে। সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে তাই আরসিবির এই ফিনিশারের তারিফে মাতলেন কিংবদন্তি।  তাঁর অফিসিয়াল অ্যাপ হান্ড্রেড এমবি (100MB)-তে পোস্ট করা সেই ভিডিওতে তেন্ডুলকরকে বলতে শোনা যাচ্ছে, "আরসিবি-র লোয়ার অর্ডারে দীনেশ কার্তিক ভয়ঙ্কর। ওর ৩৬০ ডিগ্রি খেলার ক্ষমতা রয়েছে। স্পিনার হোক কি পেসার, ও প্রথম বল থেকেই আক্রমণ করছে। এটা কখনও মনে হচ্ছে না যে ও আগে থেকেই মাথার মধ্যে ভেবে নিয়েছে যে, কোন দিকে বল পাঠাবে। কার্তিক বল দেখছে, বুঝছে এবং তারপর খেলছে। যেভাবে বলের লাইন-লেন্থ বুঝে ও খেলছে, তা এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে খুব কম ব্যাটারই করতে পারছে।"

এদিকে স্বয়ং ক্রিকেট ঈশ্বরের প্রশংসায় পেয়ে যথারীতি আপ্লুত কার্তিকও। নিজের ট্যুইটার হ্যান্ডেলে শচীনের ওই ভিডিও শেয়ার করে তিনি লেখেন, ‍‍`যখন ক্রিকেট কিংবদন্তি প্রশংসা করেন, মনে হয় যেন আকাশে উড়ছি।‍‍` আসলে ব্যাঙ্গালুরুর ফ্র‍্যাঞ্চাইজিতে পা দিয়েই বদলে গিয়েছে কার্তিকের খেলার ছন্দ। অনেক বেশি আক্রমণাত্মক মানসিকতায় দেখা যাচ্ছে তাঁকে। আর সেই মেজাজেই একের পর এক ম্যাচে নিজের ব্যাটিং দক্ষতা প্রমাণ করে চলেছেন।