শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

প্রথম বিশ্বকাপ জয়ের ৩৯তম বর্ষপূর্তিতে আবেগপ্রবণ তেন্ডুলকর! সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন ছবি

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ২৫, ২০২২, ১০:০১ পিএম | আপডেট: জুন ২৬, ২০২২, ০৪:০৪ এএম

প্রথম বিশ্বকাপ জয়ের ৩৯তম বর্ষপূর্তিতে আবেগপ্রবণ তেন্ডুলকর! সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন ছবি
প্রথম বিশ্বকাপ জয়ের ৩৯তম বর্ষপূর্তিতে আবেগপ্রবণ তেন্ডুলকর! সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন ছবি

১৯৮৩ সালের ২৫ জুন, ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) ইতিহাসে এক অবিস্মরণীয় দিন। কারণ, এই দিনেই ভারতের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার তথা অধিনায়ক কপিল দেবের (Kapil Dev) নেতৃত্বে প্রথমবারের জন্য ক্রিকেট বিশ্বকাপ জয় করেছিল দেশ। আজকের দিনটিতেই ১৯৮৩ সালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ (1983 World Cup) জিতেছিল ভারতীয় দল (Indian Cricket Team)।

দেখতে দেখতে সেই প্রথম বিশ্বকাপ জয়ের ৩৯ বছর পার। আর এই বিশেষ দিনেই সোশ্যাল মিডিয়ায় আবেগে ভাসলেন শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar)। ১৯৮৩ সালে প্রথম বিশ্বকাপ জয়ের সময় মাস্টার ব্লাস্টারের বয়স ছিল মাত্র ১০। আর সেই জয়ই যেন ঘুরিয়ে দিয়েছিল তাঁর জীবনের মোড়।

এদিন সোশ্যাল মিডিয়ায় এই প্রসঙ্গেই লিখলেন তেন্ডুলকর। তিনি লেখেন, ‍‍`কিছু মুহূর্ত জীবনের অঙ্গ হিসেবে রয়ে যায়। তোমাকে উৎসাহ যোগায়, নতুন স্বপ্ন দেখাতে শুরু করে। ১৯৮৩ সালের আজকের দিনেই আমরা প্রথমবার বিশ্বজয়ী হয়েছিলাম। সেই মুহূর্ত থেকেই আমি জানতাম আমি ভবিষ্যতে কী হতে চাই।‍‍`

এই লেখার সঙ্গেই দু‍‍`টি ছবি শেয়ার করেন মাস্টার ব্লাস্টার। প্রথম ছবিতে, বিশ্বকাপ হাতে লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে কপিল দেবকে। আর দ্বিতীয় ছবিটি বলিউড অভিনেতা রণবীর সিংয়ের 83 সিনেমার শেষ দৃশ্য। যেখানে দেখা যাচ্ছে, বিশ্বকাপ জয়ের আনন্দে বাবার কাঁধে চেপে সেলিব্রেশনে মেতেছে কোঁকড়া চুলের এক ছোট্ট ছেলে। পরবর্তীকালে তিনিই হয়ে উঠবেন আধুনিক ক্রিকেটের ঈশ্বর!

এদিন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেহওয়াগও (Virender Sehwag) সোশ্যাল মিডিয়ায় আবেগী বার্তা লেখেন। ট্যুইটারে ‍‍`নজফগড়ের নবাব‍‍` লেখেন, ‍‍`তারিখে কী এসে যায়? আসলে ২৫ জুন তারিখেই সব কিছুর সূচনা লেখা হয়েছিল। এই বিশেষ দিনেই ১৯৩২ সালে ভারত প্রথম টেস্ট খেলা শুরু করে এবং ৫১ বছর পর ১৯৮৩ সালের ২৫ জুন, কপিল পাজির দল বিশ্বকাপ জিতে নেন।‍‍`