শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

দুরন্ত লড়াই করেও রাজস্থানের কাছে হারল KKR! দলকে চাঙ্গা করতে কী বার্তা দিলেন SRK?

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ০৬:০২ পিএম | আপডেট: এপ্রিল ২০, ২০২২, ১২:০২ এএম

দুরন্ত লড়াই করেও রাজস্থানের কাছে হারল KKR! দলকে চাঙ্গা করতে কী বার্তা দিলেন SRK?
দুরন্ত লড়াই করেও রাজস্থানের কাছে হারল KKR! দলকে চাঙ্গা করতে কী বার্তা দিলেন SRK?

চলতি আইপিএলে (IPL 2022) হারের হ্যাটট্রিক করে ফেলল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। দিল্লি, হায়দ্রাবাদের পর এবার  রাজস্থান রয়্যালসের কাছেও হেরে বসল শ্রেয়াস আইয়ারের দল। মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামের অভিশাপ আর কাটিয়ে ওঠা হল না কেকেআর-এর। এই মাঠে আইপিএলে একটিও ম্যাচ জিততে পারেনি তারা। সোমবারও দুরন্ত লড়াই করে জয়ের একদম তীরে পৌঁছেও ডুবে গেল তরী৷ মাত্র ৭ রানে কলকাতাকে হারিয়ে জয় ছিনিয়ে নিল রাজস্থান।

তবে দল হারলেও অনবদ্য লড়াই করেছেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার সহ ওপেনার অ্যারন ফিঞ্চ, বোলার-অলরাউন্ডার উমেশ যাদব এবং সুনীল নারাইন। নারাইন যেমন বল হাতে নিজের জাদু দেখিয়েছেন তেমনই ব্যাটে ঝড় তুলেছিলেন শ্রেয়ান-ফিঞ্চ৷ শেষ দিকে দুর্দান্ত ক্যামিও উমেশ যাদবেরও। তবু এত কিছু করেও হারতে হল নাইটদের। স্বাভাবিকভাবেই বেশ মুষড়ে পড়েছেন দলের সদস্যরা। আর এই পরিস্থিতিতে শ্রেয়াসদের মনোবল চাঙ্গা করতে এগিয়ে এলেন শাহরুখ খান (Shah Rukh Khan)।

দলের হারে সাময়িক হতাশ হলেও নাইটদের বিশেষ বার্তা পাঠালেন কেকেআরের অন্যতম কর্নধার কিং খান। দলের প্রশংসা করে বললেন, যদি হারতেই হয় এভাবে লড়েই হারব! এদিন ট্যুইটে তিনি লেখেন, ‍‍`ছেলেরা দুর্দান্ত খেলেছ। শ্রেয়াস আইয়ার, অ্যারন ফিঞ্চ, উমেশ যাদব অসাধারণ প্রচেষ্টা করেছে। আমি জানি আমরা হেরে গিয়েছি কিন্তু হারতে হলে এই ভাবেই হারা উচিৎ। মাথা উঁচু রাখো!‍‍`

ঘটনাচক্রে, এই ম্যাচটি ছিল কেকেআরের জার্সিতে সুনীল নারাইনের ১৫০ তম ম্যাচ। অন্যদিকে, এই দিনেই  ১৫ বছর আগে আইপিএল-এর প্রথম ম্যাচে ৭৩ বলে বিধ্বংসী ১৫৮ রানের ইনিংস খেলেছিলেন দলের তৎকালীন সদস্য তথা বর্তমান হেড কোচ ব্রেন্ডম ম্যাকালাম। এদিন তাঁদেরও অভিনন্দন জানাতে ভোলেননি শাহরুখ। একই ট্যুইটে তিনি লিখেছেন, ‍‍`১৫০তম ম্যাচের জন্য সুনীল নারাইন এবং ব্যাজ ম্যাকালামকে ১৫ বছর আগের সেই ইনিংসের জন্য অনেক অভিনন্দন।‍‍`

প্রসঙ্গত, চলতি আইপিএলের শুরুটা দুরন্ত ভাবে করলেও পর পর তিন ম্যাচ হেরে কিছুটা এখন ব্যাকফুটে কেকেআর। ৭ ম্যাচে মাত্র তিনটি জয় ও চারটি হার নিয়ে কলকাতার পয়েন্ট এখন মাত্র ৬। তালিকায় ষষ্ঠ স্থানে নেমে গিয়েছে দল। কলকাতা নাইট রাইডার্সে পরবর্তী ম্যাচ আগামী ২৩ এপ্রিল। আপাতত লিগ শীর্ষে থাকা গুজরাত টাইটান্সের মুখোমুখি হবে দল৷ সেই ম্যাচও যে খুব একটা সহজ হবে না তা বলাই বাহুল্য!