বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

আইপিএলের মাঝেই নয়া চমক শাহরুখের! এবার UAE T-20 লিগ মাতাবে ‍‍`নাইট রাইডার্স‍‍`

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৮:৪২ পিএম | আপডেট: মে ১৩, ২০২২, ০৮:৪২ পিএম

আইপিএলের মাঝেই নয়া চমক শাহরুখের! এবার UAE T-20 লিগ মাতাবে ‍‍`নাইট রাইডার্স‍‍`
আইপিএলের মাঝেই নয়া চমক শাহরুখের! এবার UAE T-20 লিগ মাতাবে ‍‍`নাইট রাইডার্স‍‍`

ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (Indian Premier League), ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের (Caribbean Premier League), আমেরিকার মেজর লিগ ক্রিকেটের পর এবার সংযুক্ত আরব আমিরশাহির পথে পা বাড়াল শাহরুখ খানের (Shah Rukh Khan) নাইট রাইডার্স। সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত আসন্ন ইউএই টি-২০ লিগে দল কিনল কিং খান, জুহি চাওলা (Juhi Chawla) ও জয় মেহতার (Jay Mehta) নাইট রাইডার্স গ্রুপ (Knight Riders Group)।

আমিরশাহি ক্রিকেট বোর্ডের অনুমোদিত আরবিয়ান ফ্র‍্যাঞ্চাইজি লিগে যে দলটির মালিকানা পেল নাইট রাইডার্স, তার নাম ‍‍`আবু ধাবি নাইট রাইডার্স‍‍`। লিগের ষষ্ঠ দল হিসেবে আবু ধাবি নাইট রাইডার্সের নাম অন্তর্ভুক্ত হল।  জানা গিয়েছে, নাইটদের নতুন এই দলের হোম ভেন্যু হতে চলেছে আবু ধাবি ক্রিকেট স্টেডিয়াম।

বৃহস্পতিবার সন্ধ্যাতেই ট্যুইট করে এই খবর জানায় শাহরুখের আইপিএল ফ্র‍্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স। এদিন নাইট রাইডার্সের তরফে একটি বিবৃতিতে জানানো হয়, আমিরশাহি টি-২০ লিগে লিগের আবু ধাবির ফ্র্যাঞ্জাইজির মালিকানা কিনেছে নাইট রাইডার্স গ্রুপ। এই লিগের সঙ্গে  নাইট রাইডার্স ব্র্যান্ডের যুক্ত হওয়াটা আমিরশাহি ক্রিকেটের জন্য ভাল বিজ্ঞাপন।

কেকেআরের সেই ট্যুইট ফের রিট্যুইট করেন খোদ কিং খানও। ট্যুইটে বলিউড বাদশা লেখেন, ‍‍`বিগত বেশ কয়েকবছর ধরে আমরা নাইট রাইডার্স ব্র্যান্ডকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছি। সংযুক্ত আরব আমিরশাহিতে ক্রিকেট বৃদ্ধি পাওয়ার সম্ভাবনার দিকেও আমরা নজর রেখেছি। আমিরশাহিতে টি-২০ ক্রিকেটের সম্ভাবনা বেশ উজ্জ্বল। ইউএই টি-২০ লিগের অংশ হতে পেরে আমরা খুবই খুশি এবং উত্তেজিত। আমার কোনও সংশয় নেই যে আমরা দারুণ সাফল্য পাব।‍‍`

উল্লেখ্য, ইতিমধ্যেই  আইপিএলে কলকাতা নাইট রাইডার্স, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্স (TKR), এবং আমেরিকার মেজর লিগ ক্রিকেটে নিজস্ব দল রয়েছে নাইট রাইডার্স গ্রুপের। আইপিএলের দু‍‍`বারের বিজয়ী কলকাতা নাইট রাইডার্স রীতিমতো জনপ্রিয় একটি ফ্র্যাঞ্চাইজি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও সবচেয়ে সফল ফ্র‍্যাঞ্চাইজি টিকেআর। মোট ৪ বার লিগ চ্যাম্পিয়ন তারা৷ এবার আবু ধাবি লিগের নয়া দলটি নাইট রাইডার্স গ্রুপের চতুর্থ দল হিসাবে আত্মপ্রকাশ করল। দলের মালিকানা সংস্থার আশা, বাকি ফ্র‍্যাঞ্চাইজিগুলির মতো এটিও বেশ সাফল্য অর্জন করবে।