সোমবার, ০৮ আগস্ট, ২০২২

ব্রোঞ্জ জয়ের পরই আবেগতাড়িত সৌরভ! ম্যাচ শেষে কান্নায় ভেঙে পড়লেন বাংলার ছেলে, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ০৮:৩০ পিএম | আপডেট: আগস্ট ৪, ২০২২, ০৮:৩৪ পিএম

ব্রোঞ্জ জয়ের পরই আবেগতাড়িত সৌরভ! ম্যাচ শেষে কান্নায় ভেঙে পড়লেন বাংলার ছেলে, দেখুন ভিডিও
ব্রোঞ্জ জয়ের পরই আবেগতাড়িত সৌরভ! ম্যাচ শেষে কান্নায় ভেঙে পড়লেন বাংলার ছেলে, দেখুন ভিডিও

সেমিফাইনালে নিউজিল্যান্ডের পল কলের কাছে হেরে সোনা-রুপোর দৌড় থেকে ছিটকে গিয়েছিলেন আগেই। তবে বুধবার চলতি কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2022)  স্কোয়াশের মেনস সিঙ্গলসে ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়েছেন বঙ্গতনয় সৌরভ ঘোষাল (Sourav Ghoshal)। ব্রোঞ্জ পদক জেতার লড়াইয়ে প্রাক্তন স্বর্ণজয়ী প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে হারান সৌরভ। যাঁর কাছে গত ন’বারের সাক্ষাতে মাত্র একবারই জিতেছিলেন বাংলার এই তারকা। ম্যাচ শেষে তাই চূড়ান্ত আবেগতাড়িত হয়ে পড়েন তিনি।

জেমস  উইলস্ট্রপ বিশ্বের প্রাক্তন শীর্ষ স্থানাধিকারী ও গতবার কমনওয়েলথ গেমসের চ্যাম্পিয়ন। যাঁর বিরুদ্ধে গত ন’বারের মধ্যে ৮টিতেই হেরে বসেছিলেন সৌরভ। অথচ সেই কঠিন প্রতিপক্ষকে হারিয়েই বুধবার অসাধ্যসাধন করলেন বাংলার অ্যাথলিট৷ ছয়বারের কমনওয়েলথ পদকজয়ী জেমসকে কার্যত উড়িয়ে দিয়ে ব্রোঞ্জ জেতেন বঙ্গতনয়। আর ম্যাচ শেষে হাউহাউ করে কান্নায় ভেঙে পড়েন তিনি।

এবারের কমনওয়েলথ থেকে সোনা পদক নিয়ে ফিরতে মরিয়া ছিলেন সৌরভ। তবে সেমিফাইনালে নিজের কিছু ভুলের জন্য হেরে বসেন তিনি। তবে হাল ছাড়েননি। সোনা হাতছাড়া হলেও পদক জেতার জন্য জান কবুল করে দিতেও রাজি ছিলেন। বুধবার সেই প্রমাণই মিলল।

জেমসকে হারিয়ে ব্রোঞ্জ জেতা নিশ্চিত হতেই তাই নিজেকে আর ধরে রাখতে পারেননি বাঙালি স্কোয়াশ তারকা। কোর্টেই কেঁদে ভাসান তিনি। সৌরভকে চিয়ার করার জন্য এদিন স্ট্যান্ডে হাজির ছিলেন স্ত্রী। কাঁদতে কাঁদতেই স্ত্রীকে আলিঙ্গন করেন তিনি। এই কান্না যে বড্ড তৃপ্তির, বড্ড শান্তির। এদিকে সৌরভকে কাঁদতে দেখে আবেগপ্রবণ হয়ে পড়েন ক্রীড়াপ্রেমীরাও।

এই নিয়ে নিজের চার নম্বর কমনওয়েলথ গেমস খেলতে নেমেছিলেন সৌরভ। আর এই প্রথম সিঙ্গলসে পদক জিতলেন। তাঁর হাত ধরেই এবারের কমনওয়েলথে স্কোয়াশে প্রথম পদক জিতল ভারত। এর আগে ২০১৮ সালে গোল্ড কোস্টের মিক্সড ডাবলসে দীপিকা পাল্লিকালের সঙ্গে জুটি বেঁধে রুপো জিতেছিলেন সৌরভ। এই নিয়ে তাঁর দ্বিতীয় কমনওয়েলথ পদক জয়।

শুধু তাই নয়, প্রথম ভারতীয় সিঙ্গলস স্কোয়াশ খেলোয়াড় হিসেবে কমনওয়েলথে পদক জিতলেন বাংলার ছেলে। এর আগে ভারতের হয়ে কমনওয়েলথে স্কোয়াশের সিঙ্গলসে কেউ পদক জেতেনি। তিনবার ডাবলসে পদক এলেও সিঙ্গলসে এই প্রথম। ফলে সৌরভ গড়ে ফেললেন এক নয়া কীর্তিও।