শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

হোটেলের পরিষেবা ভালো নয়! টি-২০ বিশ্বকাপ খেলতে নিয়ে চূড়ান্ত অব্যবস্থার মুখে রোহিত-কোহলিরা

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ১১:৫২ এএম | আপডেট: অক্টোবর ১৭, ২০২২, ০৫:৫২ পিএম

হোটেলের পরিষেবা ভালো নয়! টি-২০ বিশ্বকাপ খেলতে নিয়ে চূড়ান্ত অব্যবস্থার মুখে রোহিত-কোহলিরা
হোটেলের পরিষেবা ভালো নয়! টি-২০ বিশ্বকাপ খেলতে নিয়ে চূড়ান্ত অব্যবস্থার মুখে রোহিত-কোহলিরা

অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হয়ে গিয়েছে টি-২০ বিশ্বকাপ। আর বিশ্বকাপ খেলতে ক্যাঙারুর দেশে এখন প্রস্তুতিতে গা ভাসিয়েছে টিম ইন্ডিয়া। প্রথম পারথে দু‍‍`টি প্রস্তুতি ম্যাচ খেলে ভারত। একটিতে জিতলেও সেখানে হারতে হয় অন্যটিতে৷ এখন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচ খেলতে নামছে ভারত। আজ ১৭ অক্টোবর এবং আগামী পরশু, ১৯ অক্টোবর খেলা হবে দুই ওয়ার্ম আপ ম্যাচ৷ যে কারণে এখন ব্রিসবেনে রয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। কিন্তু সেখানে গিয়ে চূড়ান্ত অব্যবস্থার শিকার হলেন রোহিত ব্রিগেড।

ব্রিসবেনে গিয়ে তিক্ত অভিজ্ঞতার সাক্ষী থাকলেন ভারতীয় দলের সদস্যরা। সেখানে যে হোটেলে তাঁদের রাখা হয়েছে, সেই হোটেলের পরিষেবা একেবারেই ভালো নয়৷ এই নিয়ে নাকি ক্ষোভ প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেটাররা। একাধিক অভিযোগ জানিয়েছেন বলেও সূত্রের খবর।

ইতিমধ্যে অস্ট্রেলিয়া দলও রয়েছে ব্রিসবেনেই। অ্যারন ফিঞ্চের দলকে যে হোটেল দেওয়া হয়েছে তা ফাইভ স্টার। এদিকে দেখা যাচ্ছে ভারতীয় দলকে যেই হোটেলে রাখা হয়েছে সেটি ফোর স্টার। ভারতীয় দলকে ব্রিসবেনের রিজেস ফর্টিটিউট ভ্যালি নামের একটি হোটেলে রাখা হয়েছে। দেখা যায় সেটি আসলে ফোর স্টার হোটেল। অন্যদিকে অস্ট্রেলিয়া ও পাকিস্তান দলকে রাখা হয় অন্য একটি হোটেলে আর সেটি ফাইভ স্টার। স্বাভাবিকভাবে দুই হোটেলের পরিষেবা একেবারেই আলাদা৷ যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে বিতর্ক।

সূত্রের খবর, ভারতীয় দলকে যেই হোটেলে রাখা হয়েছে তাতে ক্রিকেটাররা একেবারেই খুশি নন। পরিষেবা ভালো না হওয়ার অভিযোগ জানানো হয়েছে। পরে যদিও পরিষেবা ভালো প্রদান করা হয়। সাধারণভাবে প্রতিটা দলকেই একই পরিষেবা দেওয়া উচিত। কিন্তু এক্ষেত্রে ভারতের সঙ্গে এমন বৈষম্যমূলক আচরণ কেন করা হল তা নিয়ে প্রশ্ন উঠছে। বিশ্বকাপের মত মঞ্চে এই ধরনের ঘটনার পর আয়োজকদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে। যদিও এ ব্যাপারে আয়োজক অর্থাৎ অস্ট্রেলিয়া বা ICC-র পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি।

প্রসঙ্গত, আজ এবং আগামী পরশু, ১৭ ও ১৯ অক্টোবর ব্রিসবেনের গাব্বায়পরপর দুটো ওয়ার্ম আপ ম্যাচ খেলবে ভারত। একটি অস্ট্রেলিয়া ও অপরটি নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এরপর যাবে মেলবোর্নে। ওয়ার্ম আপ ম্যাচে খেলার আগে ভারতীয় দল অনুশীলনে কোনও ত্রুটি রাখেনি। আজ অস্ট্রেলিয়ার সঙ্গে খেলতে নেমে সেই প্রস্তুতিই ঝালিয়ে নেওয়ার পালা রোহিত বাহিনীর।