মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সেমিফাইনালে নামার আগেই চোট সমস্যায় জর্জরিত ইংল্যান্ড! অ্যাডিলেডে শেষ হাসি কি ভারতের?

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ১১:৫৩ এএম | আপডেট: নভেম্বর ১০, ২০২২, ০৫:৫৩ পিএম

সেমিফাইনালে নামার আগেই চোট সমস্যায় জর্জরিত ইংল্যান্ড! অ্যাডিলেডে শেষ হাসি কি ভারতের?
সেমিফাইনালে নামার আগেই চোট সমস্যায় জর্জরিত ইংল্যান্ড! অ্যাডিলেডে শেষ হাসি কি ভারতের?

এবারের টি-২০ বিশ্বকাপে প্রতিটি দলকেই ভুগিয়েছে চোট সমস্যা। তার মাশুলও গুনতে হয়েছে দলগুলিকে। এবার হেভিওয়েট সেমিফাইনালের আগে সমস্যা বাড়ল ইংল্যান্ড দলেরও৷ বৃহস্পতিবার টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল। ভারতের বিরুদ্ধে এই ম্যাচে নামতে চলেছে ইংল্যান্ড। আর এই মেগা ম্যাচের আগেই জোর ধাক্কা খেলেন জস বাটলাররা। চোটের কারণে দল থেকে ছিটকে যাওয়ার মুখে তারকা পেসার।

ভারতের বিরুদ্ধে নামার আগে বারবার চোট সমস্যায় পড়তে হচ্ছে ইংল্যান্ড দলকে। এর আগে দলের বিধ্বংসী ব্যাটার দাউইদ মালানও চোটের কারণে ছিটকে গিয়েছে। এবার জানা যাচ্ছে, চোটের কারণে বৃহস্পতিবার অ্যাডিলেড ওভালে হওয়া দ্বিতীয় সেমিফাইনালে নাও খেলতে পারেন ইংল্যান্ড দলের তারকা পেসার মার্ক উড। তার জায়গায় বদলি ক্রিকেটার কে হবে তাও ঠিক করে নিয়েছ ব্রিটিশ টিম ম্যানেজমেন্ট। উডের জায়গায় পরিবর্ত হিসেবে ক্রিস জর্ডনের নাম ঘোষণা করেছে ইংল্যান্ড দল। তবে উডের মতো এক পেসার ছিটকে যাওয়া যে ইংল্যান্ডের জন্য মাথাব্যথার কারণ হবে, তা বলাই বাহুল্য।

মার্ক উড হলেন ইংল্যান্ডের সবচেয়ে দ্রুতগতির বোলার। এক টানা ১৫০ কিমির উপরে বল করার ক্ষমতা রয়েছে তাঁর। চলতি টি-২০ বিশ্বকাপে ৩১টি বল ১৫০-র বেশি গতিবেগে করেছেন। ৯টি উইকেটও শিকার করেছেন। এর আগে কনুইয়ের চোটের কারণে দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে ছিলেন উড। বিশ্বকাপের আগেই পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে দলে ফেরেন৷ তবে বিশ্বকাপ চলাকালীনই ফের চোট পেয়ে বসলেন।

এদিকে গুরুত্বপূর্ণ ম্যাচের আগেই উডের চোট চিন্তা বাড়াচ্ছে ইংল্যান্ডের। কারণ ভারতের বিরুদ্ধে নামার আগে এমন গুরুত্বপূর্ণ অস্ত্রকেই পাচ্ছেন না জস বাটলাররা। জানা গিয়েছে, ব্রিটিশ পেসারের ডান কনুইতে চোট লেগেছে। চোটের কারণে অনুশীলনেও যোগ দেননি তিনি। ফলে ভারতের বিরিুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা বিশেষ নেই বললেই চলে।

মার্ক উড খেলতে না পারলে ব্রিটিশ দলের কাছে যেমন বড় ধাক্কা, উল্টে দিকে তেমনই ভারতীয় দলের জন্য তা ভালো খবর বলাই যায়। কারণ মার্ক উডের পরিবর্ত হিসেবে যে ক্রিস জর্ডনের নাম ঘোষণা করা হয়েছে, তিনি টি-২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত একটা ম্যাচও খেলেননি৷ এদিকে মালানের পর উডের অনুপস্থিতিতে সেমিফাইনালে ভারত কতটা সুবিধা নিতে পারবে বা ভারতই এদিন শেষ হাসি হাসবে কিনা, তা দেখার জন্য অ্যাডিলেডের ম্যাচে চোখ রাখতেই হবে।