বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ভারতীয় শিবিরে বড় ধাক্কা! ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে-তে না-ও খেলতে পারেন এই তারকা

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ১১, ২০২২, ১০:০২ পিএম | আপডেট: জুলাই ১২, ২০২২, ০৪:১৯ এএম

ভারতীয় শিবিরে বড় ধাক্কা! ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে-তে না-ও খেলতে পারেন এই তারকা
ভারতীয় শিবিরে বড় ধাক্কা! ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে-তে না-ও খেলতে পারেন এই তারকা

ভারতীয় শিবিরে জোর ধাক্কা! আগামীকালই শুরু হতে চলেছে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ৷ তার আগেই এবার চোটের মুখে পড়লেন বিরাট কোহলি (Virat Kohli)। জানা যাচ্ছে, কুঁচকিতে চোট লেগেছে তাঁর। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে তাঁর খেলা খানিক অনিশ্চিত হয়ে পড়ল।

ইদানীং কোহলির সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। একে নিজে ফর্মে নেই, ব্যাটে আসছে না কোনও বড় রান! তার উপর এবার চোটে জর্জরিত হয়ে পড়লেন প্রাক্তন ভারত অধিনায়ক। বিসিসিআই (BCCI) সূত্রে জানা গিয়েছে, রবিবার তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে ব্যাটিং বা ফিল্ডিং করা সময়েই কুঁচকিতে চোট লাগে কোহলির। তবে সে চোট কতটা গুরুতর, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

এদিকে কোহলির চোটের খবর সামনে আসা মাত্রই জল্পনা শুরু হয়ে গিয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে তিনি আদৌ খেলবেন কিনা তা নিয়ে শুরু হয়ে গিয়েছে চর্চা। এই প্রসঙ্গে বিসিসিআই-এর এক কর্তা জানিয়েছেন, গত ম্যাচে বিরাটের কুঁচকিতে চোট লাগে। তবে ব্যাটিং না ফিল্ডিংয়ের সময় তা জানা যায়নি৷ প্রথম ওয়ান ডে-তে সম্ভবত তিনি খেলতে পারবেন না। কারণ ওঁর এখন বিশ্রামের প্রয়োজন।

কোহলির চোটের পরিস্থিতি জানা না গেলেও এটা জানা গিয়েছে যে চোটের কারণে তাঁর বেশ সমস্যা হচ্ছে৷ এমনকি এই কারণে দলের সঙ্গে নটিংহ্যাম থেকে লন্ডনেও যাননি কোহলি। চিকিৎসকের পরামর্শ মেনে আপাতত তিনি নটিংহ্যামেই রয়েছেন। তাঁর এখন বেশ ভালোরকম অস্বস্তি রয়েছে।

অতএব কোহলি যে প্রথম ওয়ান ডে-তে খেলতে পারবেন না তা একপ্রকার নিশ্চিতই ধরা চলে। কারণ চোট নিয়ে খেলতে নামলে ক্ষতির আশঙ্কা বেশি। এদিকে আবার এই চোট সারতে কতদিন সময় লাগবে তা-ও বলা যাচ্ছে না। আগামীকালের পর ১৪ জুলাই লর্ডসে এবং ১৭ জুলাই ম্যাঞ্চেস্টারে আরও দু‍‍`টি ওয়ান-ডে ম্যাচ রয়েছে। সেই ম্যাচ দু‍‍`টিতে তাঁকে পাওয়া যাবে কিনা, তা-ও এখনও বোঝা যাচ্ছে না।