বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

লর্ডসে কি খেলতে পারবেন? দ্বিতীয় ওয়ানডে-র আগে বিরাট কোহলিকে নিয়ে শুরু জল্পনা

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ০৬:৩২ পিএম | আপডেট: জুলাই ১৪, ২০২২, ১২:৩২ এএম

লর্ডসে কি খেলতে পারবেন? দ্বিতীয় ওয়ানডে-র আগে বিরাট কোহলিকে নিয়ে শুরু জল্পনা
লর্ডসে কি খেলতে পারবেন? দ্বিতীয় ওয়ানডে-র আগে বিরাট কোহলিকে নিয়ে শুরু জল্পনা

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচ চলাকালীনই মাঠে চোট পান বিরাট কোহলি (Virat Kohli)। আর কুঁচকিতে সেই চোটের কারণে গতকাল প্রথম ওয়ানডে ম্যাচেও খেলা হয়নি তাঁর। আগামীকাল আবার সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলতে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। শোনা যাচ্ছে, এই ম্যাচেও ভারতের প্রাক্তন অধিনায়কের খেলা অনিশ্চিত।

বিসিসিআই সূত্রে জানা গিয়েছিল, চোটের কারণে বেশ অস্বস্তিতে রয়েছেন কোহলি। তাঁর ভালোরকম সমস্যা হচ্ছিল। সেই কারণে প্রথম ওয়ানডের আগে কোহলিকে বিশ্রাম দেওয়া হয়। এখন শোনা যাচ্ছে, তাঁর কুঁচকির চোট পুরোপুরি সারেনি। ফলে দ্বিতীয় ওয়ানডে-তে তিনি আদৌ খেলতে পারবেন কিনা তা নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা।

গত সোমবারই কোহলির এই চোটের খবর সামনে আসে। সেদিন কেনিংটন ওভালে ভারতের ঐচ্ছিক প্রস্তুতিতে কোহলির দেখা পাওয়া যায়নি। তারপরই জানা যায়, দলের সঙ্গে নটিংহ্যাম থেকে কেটিংটনেও যাননি কোহলি। চোটের কারণে চিকিৎসকের পরামর্শ মেনে নটিংহ্যামেই ছিলেন তিনি। এখন এই চোট সারতে কতদিন সময় লাগবে তা বলা যাচ্ছে না। তাই মনে করা হচ্ছে লর্ডসেও হয়তো ‍‍`কিং কোহলি‍‍`র দর্শন পাবেন না দর্শকরা।

আসলে ইদানীং কোহলির সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। একে নিজে ফর্মে নেই, ব্যাটে আসছে না কোনও বড় রান! তার উপর এবার চোটে জর্জরিত হয়ে পড়লেন প্রাক্তন ভারত অধিনায়ক। তাই তাঁকে নিয়ে ফের শুরু হয়ে গেল জোর চর্চা। এমনকি এই পরিস্থিতিতে কোহলিকে দল থেকে ছেঁটে ফেলার রবও উঠতে শুরু করেছে।

এদিকে আগামীকালের পর ১৭ জুলাই ম্যাঞ্চেস্টারে আরও একটি ওয়ান-ডে ম্যাচ রয়েছে ভারতের। সেই ম্যাচেও কোহলিকে পাওয়া যাবে কিনা, তা-ও এখনও বোঝা যাচ্ছে না। কারণ চোট না সারলে তা নিয়ে খেলতে নামলে ক্ষতির আশঙ্কা আরও বেশি। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো ওয়ানডে সিরিজেই কোহলির খেলা নিয়ে আপাতত অনিশ্চয়তা দেখা দিয়েছে।