বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

কোভিডে আক্রান্ত বিরাট কোহলি! তবে কি ইংল্যান্ড টেস্টের প্রস্তুতিতে বড় ধাক্কা?

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ২২, ২০২২, ০১:৫৮ পিএম | আপডেট: জুন ২২, ২০২২, ০১:৫৮ পিএম

কোভিডে আক্রান্ত বিরাট কোহলি! তবে কি ইংল্যান্ড টেস্টের প্রস্তুতিতে বড় ধাক্কা?
কোভিডে আক্রান্ত বিরাট কোহলি! তবে কি ইংল্যান্ড টেস্টের প্রস্তুতিতে বড় ধাক্কা?

কোভিডের থাবা থেকে রেহাই পেলেন না বিরাট কোহলিও (Virat Kohli)। সম্প্রতি সামনে এল সেই খবর। জানা যাচ্ছে, মালদ্বীপ থেকে ছুটি কাটিয়ে ফেরার পরই করোনা ভাইরাসে (Covid 19) আক্রান্ত হন বিরাট। তবে ইতিমধ্যেই তিনি সুস্থ হয়ে দলে যোগ দিয়েছেন। সারছেন অনুশীলনও। তবে কোভিড থেকে সেরে উঠতে পর্যাপ্ত সময়ের দরকার। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শুরু আগেই তাই কোহলিকে নিয়ে বাড়ল আশঙ্কা।

ইতিমধ্যে কোভিড সংক্রমিত হওয়ার টেস্ট দল থেকে ছিটকে গিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। আপাতত তিনি দেশে আইসোলেশনে কাটাচ্ছেন। এর মধ্যেই বিরাটের করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসতেই চিন্তা বেড়েছে টিম ম্যানেজমেন্টের।

উল্লেখ্য, ভারত যখন দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলছিল, তখনই সপরিবারে মালদ্বীপে ছুটি কাটাচ্ছিলেন বিরাট। দেশ থেকে ফিরেই হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন। এখন জানা গেল, ভারতে ফেরার পরই কোভিডের শিকার হন ভারতের প্রাক্তন অধিনায়ক। যদিও তিনি ঠিক কী কারণে হাসপাতালে গিয়েছিলেন তা জানা যায়নি।

কোভিড কাটিয়ে ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন কোহলি। দলের সঙ্গে ইংল্যান্ডেও উড়ে এসেছেন। কিন্তু তারপরই সামনে এল তাঁর কোভিড আক্রান্ত হওয়ার খবর। আর তা নিয়েই এবার প্রশ্ন উঠছে, মালদ্বীপ থেকে ফেরার পরই যদি বিরাট করোনায় আক্রান্ত হন, তাহলে কোয়ারেন্টাইনে ছিলেন কখন? কারণ ছুটি কাটিয়ে ফেরার কয়েকদিনের মধ্যেই তো ইংল্যান্ড পাড়ি দিয়েছিলেন তিনি। তবে কি এখনও পর্যাপ্ত সেরে ওঠেননি বিরাট?

এদিকে, বিসিসিআই-এর (BCCI) তরফে ইতিমধ্যেই বলে দেওয়া হয়েছে, করোনায় আক্রান্ত হলে তা থেকে সেরে উঠার জন্য ক্রিকেটারদের পর্যাপ্ত সময় দেওয়া প্রয়োজন। তাই কোহলিকেও বিশ্রাম দিতে লেস্টারশায়ারের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে হয়তো দলে রাখা হবে না তাঁকে। প্রস্তুতি ম্যাচে খেলবেন না তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টের আগে যা কিছুটা হলেও চিন্তার। তবে বর্তমানে বিরাট যেভাবে নেটে ঘাম ঝরাচ্ছেন, আশা করা যায় টেস্ট ম্যাচে জাতীয় দলের জার্সি গায়ে অবশ্যই মাঠে নামবেন তিনি।