শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

IPL-এ খেললে নিলামে কত কোটি টাকার চুক্তি পেতেন? নিজের দাম জানালেন খোদ রবি শাস্ত্রী

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ২৮, ২০২২, ০৯:৫৩ পিএম | আপডেট: মার্চ ২৯, ২০২২, ০৩:৫৩ এএম

IPL-এ খেললে নিলামে কত কোটি টাকার চুক্তি পেতেন? নিজের দাম জানালেন খোদ রবি শাস্ত্রী
IPL-এ খেললে নিলামে কত কোটি টাকার চুক্তি পেতেন? নিজের দাম জানালেন খোদ রবি শাস্ত্রী

এক সময় ভারতীয় দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। ‍‍`৮৩-র বিশ্বকাপ জয়ে তাঁর মতো অলরাউন্ডারের ভূমিকা ছিল অসামান্য। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটের ময়দান থেকে তিনি অনেকটাই দূরে। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর কেটে গিয়েছে বহু বছর। তবে তিনি যদি চলতি সময়ের ক্রিকেটার হতেন তাহলে আইপিএল নিলামে কোটি কোটি টাকা মূল্য পেতেন। হ্যাঁ, নিজের সম্পর্কে ঠিক এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

আজকাল টি-২০ জমানায় অলরাউন্ডারের বিপুল চাহিদা। আর নিজের কেরিয়ারে অলরাউন্ডার হিসেবে যথেষ্ট কার্যকরী প্রভাব ফেলেছিলেন শাস্ত্রী। তাই এখন তাঁর মনে হয়, আইপিএল নিলামে তিনি থাকলে মোটা টাকা মূল্য দিয়েই তাঁকে কিনতে হত। শুধু তাই নয়! যে দল তাঁকে কিনত, সেই দলের নেতৃত্ব ভারও নাকি তাঁর হাতেই উঠত! সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফো-র সঙ্গে এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন শাস্ত্রী।

ওই সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন অলরাউন্ডারের প্রশ্ন রাখা হয়েছিল যে, বর্তমানে তিনি যদি আইপিএল নিলামে থাকতেন তাহলে তাঁর মূল্য কত হত? এর উত্তরে শাস্ত্রী নির্দ্বিধায় জানিয়ে দেন, তিনি ১৫ কোটি টাকা তো নিশ্চিতভাবেই পেতেন। এমনকি তাঁকে দলের অধিনায়কও করা হত৷ এটা নিয়ে আর কোনও দ্বিমত থাকতেই পারে না!

প্রসঙ্গত, নিজের খেলোয়াড়ি জীবনে শাস্ত্রী অবশ্য খুব সীমিত সময়ের জন্য জাতীয় দলের নেতৃত্বের দায়িত্ব পেয়েছিলেন। দীর্ঘ ১২ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে ১টি টেস্ট এবং ১১টি ওয়ানডে ম্যাচে ভারতকে নেতৃত্ব দেন শাস্ত্রী। ক্রিকেটকে বিদায় জানানোর পর তিনি যোগ দেন ধারাভাষ্যকার হিসেবে৷ এরপর টানা সাত বছর টিম ইন্ডিয়ার কোচিং স্টাফ হিসেবে ছিলেন। ২০২১-এর টি-২০ বিশ্বকাপের পর শাস্ত্রীর কোচিং মেয়াদ শেষ হলে তিনি ফের ফিরে যান ধারাভাষ্য দেওয়ার কাজে। বর্তমানে কমেন্ট্রি বক্সেই ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যায় শাস্ত্রীকে।