শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বিশ্বের ধনীতম ক্রিকেটের তালিকায় তিনে ধোনি! সবার প্রথমে কে?

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ৯, ২০২২, ১১:৩৭ এএম | আপডেট: জুন ৯, ২০২২, ০৫:৩৭ পিএম

বিশ্বের ধনীতম ক্রিকেটের তালিকায় তিনে ধোনি! সবার প্রথমে কে?
বিশ্বের ধনীতম ক্রিকেটের তালিকায় তিনে ধোনি! সবার প্রথমে কে?

বিশ্বজুড়ে বেশ জনপ্রিয় খেলা ক্রিকেট৷ আর আন্তর্জাতিক ক্রিকেটে টাকা-পয়সার কমতি নেই৷ ইদানীং আবার আইপিএল, বিগ ব্যাশের মতো টি-২০ লিগের দৌলতে কোটি কোটি টাকা পাচ্ছেন ক্রিকেটাররা। পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপন ও ব্যান্ড প্রোমোশনের সঙ্গে যুক্ত থেকেও মোটা অঙ্কের রোজগার হয় ক্রিকেটারদের। তাই বিশ্ব ধনীতম ক্রিকেটারদের সংখ্যাও কম নয়!

এবার এক নজরে দেখে নেওয়া যাক, বিশ্বের ধনীতম ক্রিকেটারদের তালিকায় রয়েছেন কে কে?

১. মাঠে পারফরম্যান্সের দিক থেকেও তিনি যেমন এক নম্বরে তেমনই মাঠের বাইরেও রোজগারের দিক থেকে শীর্ষে রয়েছেন শচীন তেন্ডুলকর। অবসরের দীর্ঘ সময় কেটে গেলেও তাঁর জনপ্রিয়তা এতটুকুও কমেনি। বর্তমানে ১৫০ মিলিয়ন মার্কিন ডলারের মালিক তেন্ডুলকর।

২. এই তালিকায় দুই নম্বরে রয়েছেন বিরাট কোহলি। বর্তমান প্রজন্মের ক্রিকেটারদের মধ্যে বিরাটের জনপ্রিয়তা আকাশছোঁয়া। খ্যাতির শীর্ষে রয়েছেন তিনি। কিং কোহলির সম্পত্তির পরিমাণ ১১৫ মিলিয়ন মার্কিন ডলার।

৩. মহেন্দ্র সিং ধোনি!  আন্তর্জাতিক ক্রিকেট থেকে বছর দুয়েক আগেই অবসর নিয়েছেন। তবু ভারতের অন্যতম শ্রেষ্ঠ এই প্রাক্তন অধিনায়কের খ্যাতি আজও তুঙ্গে। বর্তমানে চুটিয়ে আইপিএল খেলেন ‍‍`ক্যাপ্টেন কুল‍‍`। তিনি বর্তমানে ১১৩ মিলিয়ন মার্কিন ডলারের মালিক।

৪. তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়াকে দু‍‍`বার বিশ্বকাপ জেতানো প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তাঁর সম্পত্তির পরিমাণ ৭০ মিলিয়ন মার্কিন ডলার।

৫. পঞ্চম স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার সর্বকালের শ্রেষ্ঠ অলরাউন্ডার জাক কালিস। তিনিও ৭০ মিলিয়ন মার্কিন ডলারের মালিক।

৬. আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন দীর্ঘদিন। তবু আজও খ্যাতি কমেনি ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারার। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৬০ মিলিয়ন ডলার।

৭. সপ্তম স্থানে রয়েছেন ভারতের সর্বকালের অন্যতম সেরা ও বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র শেহওয়াগ। ৪০ মিলিয়ন মার্কিন ডলারের মালিক ‍‍`নজফগড়ের নবাব‍‍`।

৮. তালিকায় অষ্টম স্থানে রয়েছেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। ২০১১ বিশ্বকাপের ম্যান অফ দ্য সিরিজ রয়েছেন যুবি। বর্তমানে অবসর নিলেও তাঁর জনপ্রিয়তার কমতি নেই আজও। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৩৫ মিলিয়ন মার্কিন ডলার।