বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

IPL 2022: CSK-র বিরুদ্ধে কেন ‍‍`ফেস শিল্ড‍‍` পরে মাঠে নেমেছিলেন ঋষি ধাওয়ান? রইল কারণ

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২, ১১:৩৭ এএম | আপডেট: এপ্রিল ২৬, ২০২২, ০৫:৪৩ পিএম

IPL 2022: CSK-র বিরুদ্ধে কেন ‍‍`ফেস শিল্ড‍‍` পরে মাঠে নেমেছিলেন ঋষি ধাওয়ান? রইল কারণ
CSK-র বিরুদ্ধে কেন ‍‍`ফেস শিল্ড‍‍` পরে মাঠে নেমেছিলেন ঋষি ধাওয়ান? রইল কারণ

চলতি আইপিএলে (IPL 2022) সোমবার, মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের (CSK)  মুখোমুখি হয়েছিল পাঞ্জাব কিংস (PBKS)। আর এই ম্যাচেই ফুটবলের মতো কেন মুখে ‘প্রোটেকশন গিয়ার’ বা ‍‍`ফেস শিল্ড‍‍` পরে মাঠে নামলেন পাঞ্জাব কিংসের পেসার ঋষি ধাওয়ান (Rishi Dhawan)! তারপরই রীতিমতো চর্চায় উঠে আসেন তিনি।

এদিন চেন্নাই ইনিংসের পঞ্চম ওভারে যখন বল করতে নামেন ঋষি, তখনই দেখা যায় তাঁর মুখে রয়েছে এক ধরনের মুখোশ। এই স্বচ্ছ মুখোশে ধাওয়ানের নাক এবং মুখের উপরের অংশ ঢাকা ছিল। কিন্তু কেন এই মুখোশ, তা নিয়ে স্বাভাবিকভাবেই ক্রিকেটভক্তদের মনে জাগে প্রশ্ন! জানেন কি এই সিদ্ধান্তের পিছনে আসল কারণ কী?

আসলে এ বারের রঞ্জি ট্রফিতে খেলার সময় গুরুতর আহত হন ঋষি ধাওয়ান। বোলিংয়ের সময় ফলো থ্রু‍‍`তে ঋষির মুখে বল লাগে। তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং নাকে অস্ত্রোপচারও করা হয়। ঠিক সেই কারণে নিজের সুরক্ষায় আগাম সতর্কতামূলক পদক্ষেপ নিতেই ফেস শিল্ড পরে মাঠে নামেন ঋষি। যাতে আর কোনও বিপদ না হয়। আর তাঁর সেই ছবি সোশ্যাল মিডিয়াতেও রীতিমতো ভাইরাল হয়ে ওঠে।

সিএসকে-র বিরুদ্ধে ম্যাচের আগেরদিন পঞ্জাব কিংসের তরফে একটি ভিডিও পোস্ট করা হয়েছিল। সেখানে ঋষিকে বলতে শোনা গিয়েছিল,  "আমি চার বছর পর আইপিএলে ফিরলাম। রঞ্জিতে চোট পাওযার পর খুবই হতাশ হয়ে পড়েছিলাম। আমার অস্ত্রোপচার হয়েছিল। সেইজন্য প্রথম চারটি ম্যাচে ছিটকে গিয়েছিলাম। এখন আমি পুরোপুরি ফিট। এখন দলে ঢোকার জন্য তৈরি। আমি কঠোরভাবে অনুশীলন করছি যাতে ভালোভাবে প্রত্যাবর্তন করা যায়।‍‍`

প্রসঙ্গত, দীর্ঘ চার মরশুম পর আইপিএলে ফিরেছেন ঋষি। ২০১৬ সালে এই পাঞ্জাবের স্কোয়াডেই ছিলেন তিনি। ২০১৪ সালে এই দলের হয়ে আইপিএল ফাইনালও খেলেছিলেন। ২০২২-এর মেগা নিলামে তাঁকে ফের পাঞ্জাব কিংস কিনে নেয় ৫৫ লক্ষ টাকায়। এরপর গতকাল চেন্নাইয়ের বিরুদ্ধেই এই মরশুমের আইপিএলে প্রথম মাঠে নামেন ঋষি। আর নিজের দ্বিতীয় ওভারেই তিনি আউট করেন দুরন্ত ছন্দে থাকা শিভম দুবেকে। ম্যাচের শেষ দিকে আবার মহেন্দ্র সিং ধোনির উইকেটও শিকার করেন। মোট ৪ ওভার বল করে ৩৯ রান দিয়ে ২ উইকেট পান দীর্ঘদিন পর আইপিএলে ফেরা ৩২ বছরের এই পেসার-অলরাউন্ডার। সিএসকে-র বিরুদ্ধে পাঞ্জাবের জয়েও বড় ভূমিকা রাখেন।