বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

টি-২০ বিশ্বকাপে ওপেন করতে পারেন রোহিত-বিরাট! জানালেন বিশ্বকাপজয়ী এই প্রাক্তন তারকা

০১:৪৪ পিএম, অক্টোবর ২২, ২০২১

টি-২০ বিশ্বকাপে ওপেন করতে পারেন রোহিত-বিরাট! জানালেন বিশ্বকাপজয়ী এই প্রাক্তন তারকা

আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের টি-২০ বিশ্বকাপের অভিযান শুরু করতে চলেছে ভারতীয় দল। তার আগেই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কুড়ি ওভারের দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল ভারত। সেই দুটি ম্যাচে প্রতিপক্ষকে হেলায় হারিয়ে জয়ও ছিনিয়ে নিয়েছে তারা। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে তাই যথেষ্ট আত্মবিশ্বাসী কোহলি ব্রিগেড।

আসলে ভারতের বিশ্বকাপের স্কোয়াডে রয়েছেন তাবড় সব ক্রিকেটাররা। এদদিকে যেমন রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুলের মতো ব্যাটার। তেমনই অন্যদিকে রয়েছেন বুমরাহ, শামি, ভুবনেশ্বর কুমারের মতো বোলার এবং জাদেজা, অশ্বিনের মতো অলরাউন্ডার। তবে এ কথা একপ্রকার নিশ্চিত যে, বিশ্বকাপে ভারতীয় ওপেনার হিসেবে রোহিত শর্মার সঙ্গে মাঠে নামতে দেখা যাবে কেএল রাহুলকেই। এমনকি দুটি প্রস্তুতি ম্যাচেও দুরন্ত ফর্মে ওপেন করতে দেখা গিয়েছিল রোহিত-রাহুল জুটিকে। তবে ভারতের প্রাক্তন ক্রিকেটার শ্রীশন্তের মতে, কেএল রাহুল নয়, বরং বিশ্বকাপের মূল পর্বে ভারতীয় ওপেনার হিসাবে দেখা যাবে রোহিত-বিরাটকে।

সম্প্রতি এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী এই প্রাক্তন ভারতীয় তারকার জানান, "আমার মতে বিরাট কোহলি আর রোহিত শর্মা ইনিংসের ওপেন করবেন। কেএল রাহুল তিনে ব্যাট করুক। ঋষভ পন্থ আসুক চারে। যদি তা হয় তাহলে এটা ভয়ঙ্কর হবে। কারণ এটা টি-২০।" অবশ্য বিরাট-রোহিতকে এর আগেও ওপেন করতে দেখা গিয়েছিল। চলতি বছরের শুরুর দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের পঞ্চম ও শেষ টি-২০ ম্যাচে ওপেন করেছিলেন এই জুটি। যদিও এরপর কেএল রাহুলকে ওপেনারের জায়গা ছেড়ে দিতে ফের নিজের তিন নম্বর স্থানে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট।

টি-২০ বিশ্বকাপের অভিযান শুরু আগেও ক্যাপ্টেন কোহলিই ইঙ্গিত দিয়েছেন, বিশ্বকাপে কেএল রাহুলকেই রোহিতের সঙ্গে ওপেনার হিসেবে দেখা যাবে। আগামী রবিবার পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে তাই সব নজর থাকবে ভারতের ওপেনার জুটির দিকেই। রাহুল-রোহিত জুটিই কি ফের মাঠে নামবেন? নাকি ফিরবেন বিরাট-রোহিত জুটি? তা জানার জন্য আর মাত্র দু'দিনের অপেক্ষা।