এই বাঙালি পরিচালনা করুন তাঁর বায়োপিক, এমনই ইচ্ছে ছিল সৌরভের! জানালেন স্বয়ং পরিচালকই

এই বাঙালি পরিচালনা করুন তাঁর বায়োপিক, এমনই ইচ্ছে ছিল সৌরভের! জানালেন স্বয়ং পরিচালকই
এই বাঙালি পরিচালনা করুন তাঁর বায়োপিক, এমনই ইচ্ছে ছিল সৌরভের! জানালেন স্বয়ং পরিচালকই

ক্রিকেট আর সিনেভক্তদের জন্য সুখবর! ইতিমধ্যেই জানা গিয়েছে, বলিউডে আসতে চলেছে সৌরভ গাঙ্গুলির বায়োপিক। দীর্ঘ আলাপ আলোচনার পর নিজের বায়োপিক তৈরিতে সম্মতি জানিয়েছেন দাদা। এবং তাঁর নাকি প্রথম পছন্দ ছিল বায়োপিকটি পরিচালনা করুন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। এমনটাই জানালেন স্বয়ং পরিচালক।

২০১৮ সাল নাগাদ নাকি দাদার বায়োপিক তৈরি হওয়ার কথা চলছিল। সেসময় প্রযোজকও পাওয়া গিয়েছিল। তখনই এরকম এক পরিকল্পনা হয়েছিল যে বাঙালি পরিচালক সৃজিতের হাতেই তুলে দেওয়া হবে পরিচালনার ভার। অন্তত সৌরভের তেমনই পছন্দ ছিল। কিন্তু দাদা নিজেই কাজকর্ম নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন। ফলে তাঁর পক্ষে চিত্রনাট্য নিয়ে বসার সময় হয়নি। তাই সেই বায়োপিক তৈরির কাজ স্থগিতই থেকে যায়। সম্প্রতি একটি সংবাদমাধ্যমে এমন দাবী রাখলেন সৃজিত।

তবে সব জটিলতা কেটে এবার বাস্তব রূপ পেতে চলেছে সৌরভের বায়োপিক। জানা গিয়েছে, সৌরভের বায়োপিক তৈরির নেপথ্যে রয়েছে বলিউডের অন্যতম জনপ্রিয় প্রযোজনা সংস্থা ‘ভায়াকম’। ছবির সম্ভাব্য বাজেট প্রায় ২০০ থেকে ২৫০ কোটি টাকা। সূত্রের খবর, ছবির স্ক্রিপ্ট লেখার কাজ শুরু হয়ে গিয়েছে। প্রযোজনা সংস্থার তরফ থেকে সৌরভের সঙ্গে একাধিকবার মিটিংও হয়েছে। মহারাজের ছেলেবেলা থেকে বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া পর্যন্ত পুরো ক্রিকেটীয় জীবনই সিনেমায় তুলে ধরা হবে। তবে এখন সে ছবির পরিচালনার ভার কার হাতে, সে কথা জানেন না সৃজিত। এ বিষয়ে একমাত্র দাদাই সঠিক জানাতে পারবে বলে মন্তব্যও রেখেছেন তিনি।

এদিকে আরেক প্রশ্ন, বায়োপিকে ‘দাদা’র ভূমিকায় অভিনয় করবেন কোন অভিনেতা? বলিপাড়ায় গুঞ্জন, এই সময়ের মস্ত এক তারকা অভিনেতা রণবীর কপূর নাকি থাকছেন দাদা হিসেবে। সৌরভের নাকি নিজের পছন্দ তাঁর ভূমিকায় অভিনয় করুন রণবীর। যদিও সেই তালিকায় এর আগে ঋত্বিক রোশনেরও নাম ছিল৷ উঠে আসছে ভিকি কৌশল ও বরুন ধাওয়ানের নামও। যদিও এই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। এমনকি পরিচালক কে হবেন, তা-ও এখনও ঠিক হয়নি।