শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

প্রশংসনীয়! বাড়ি এসে সাংবাদিকের স্মার্টফোন ফিরিয়ে দিয়ে দৃষ্টান্ত গড়লেন শ্রীনগরের এই অটোচালক

০৭:৪১ পিএম, মার্চ ২৩, ২০২১

প্রশংসনীয়! বাড়ি এসে সাংবাদিকের স্মার্টফোন ফিরিয়ে দিয়ে দৃষ্টান্ত গড়লেন শ্রীনগরের এই অটোচালক

আজকাল চারদিকে চুরি, জচ্চুরি, জালিয়াতির মাঝেও মাঝেমধ্যে এমন কিছু ঘটে যা মানুষকে ফের বিশ্বাস করায়, মানবতা আজও বেঁচে রয়েছে। কিছুদিন আগেই ভুবনেশ্বরের এক ওলাচালকের কীর্তিকে কুর্নিশ জানিয়েছিলেন নেটজনতা। সুশান্ত সাহু নামক যাত্রীর হারিয়ে যাওয়া টাকাভর্তি ম্যানিব্যাগ পেয়ে অবলীলায় ফিরিয়ে দিয়েছিলেন জগন্নাথ নামের এক ওলাচালক। এমনকি এজন্য তাঁকে পুরস্কার দেওয়া হলে তা নিতেও অস্বীকার করেন তিনি।

সম্প্রতি শ্রীনগরেও ঘটল এমনই এক ঘটনা৷ তবে এবার হারিয়ে যাওয়া বস্তুটি একটি স্মার্ট ফোন। সেখানেও যাত্রীর হারিয়ে যাওয়া মোবাইল ফোন বাড়ি বয়ে এসে ফেরত দিয়ে গেলেন এক অটোচালক। নীতা শর্মা অর্থাৎ সেই যাত্রীটি স্বয়ং ট্যুইট করে জানালেন সেই কথা। পাশাপাশি, জাভেদ ভাই নামক অটোচালকটিকে পূর্ণ কৃতিত্ব দিয়ে তাঁর কথা ফলাও করে লেখেন তিনি। তা দেখে প্রশংসার ঝড় তুলেছেন নেটজনতাও।

[embed]https://twitter.com/NEETAS11/status/1373972833542402049?s=20[/embed]

নীতা শর্মা পেশায় এক সাংবাদিক। ট্যুইটের মাধ্যমে নেটমাধ্যমকে তিনি জানান, শ্রীনগরে এক অটোয় উঠেছিলেন তিনি। কিন্তু নামার সময় ভুল করে ফোনটি অটোতেই ফেলে রেখে চলে আসেম তিনি। এরপর যখন তাঁর খেয়াল পরে, তখন তিনি প্রায় আশা ছেড়েই দিয়েছিলেন। তবে শেষ চেষ্টার মতো নিজের অন্য একটি নম্বর থেকে হারিয়ে যাওয়া ফোনের নাম্বারে কল করেন তিনি। সঙ্গে সঙ্গেই সেই কলটি ধরেন অটোচালক জাভেদ ভাই। এমনকি নীতাকে কার্যত অবাক করে দিয়ে তিনি জানান, ফোনটি ফেরত দিতে তিনি নিজেই আসছেন সাংবাদিকের বাড়ি। এরপরই বাড়ি বয়ে এসে মোবাইল ফোনটি ফেরত দিয়ে দেন জাভেদ ভাই।

ঘটনাটির সম্পূর্ণ বিবরণের পাশাপাশি অটো চালকের ছবির একটি কোলাজও ট্যুইটারে শেয়ার করেন নীতাদেবী। তারপরই নেটিজেনদের প্রশংসাবাণীতেও ভরে ওঠে সেটি। অটোচালকটির সত্যতার প্রশংসা করে তাঁকে কুর্নিশও জানিয়েছেন নেটজনতা। আজকালকার দিনে এমন সততা সত্যিই বিরল! তাই জাভেদ ভাইয়ের এই মহৎ কাজটি অবশ্যই প্রশংসার যোগ্য। এর মাধ্যমে সমাজে তিনি সততার এক দৃষ্টান্তও গড়ে তুললেন।