মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

পশ্চিমবঙ্গ ধীরে ধীরে উগ্রপন্থীদের আস্তানা হয়ে যাচ্ছে! কালিয়াচক কাণ্ড নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ

০৫:৫৮ পিএম, জুন ২১, ২০২১

পশ্চিমবঙ্গ ধীরে ধীরে উগ্রপন্থীদের আস্তানা হয়ে যাচ্ছে! কালিয়াচক কাণ্ড নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কালিয়াচক হত্যাকাণ্ড নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। রাজ্য বিজেপির সভাপতির অভিযোগ, বাংলা উগ্রপন্থীদের নিশ্চিন্ত আস্তানা হয়ে গিয়েছে। রাজ্যের শাসকদল উগ্রপন্থীদের মদত দিচ্ছে।

সোমবার মালদহে একের পর এক অভিযোগে তিনি বিদ্ধ করেন রাজ্য সরকারকে। তিনি অভিযোগ করেন, ‘গোটা রাজ্য উগ্রপন্থীদের ঠিকানা হয়ে উঠেছে। এদিকে সব জেনেও চুপ রয়েছে রাজ্য সরকার। তার প্রধান কারণ, উগ্রবাদীরাই সরকারের ভোট ব্যাঙ্ক। বিজেপি রাজ্য সভাপতি বলেন, কাশ্মীরের চেয়েও ভয়ঙ্কর অবস্থা বাংলার। উনি আফগানিস্তান, সিরিয়া বানিয়েছেন। বাংলা বানানোর চেষ্টা করব।’

তিনি আরও অভিযোগের পাশাপাশি একাধিক প্রশ্ন তোলেন। বলেন, ‘কেন বাংলার বারবার দাঙ্গা হয়? কেন বোমা বিস্ফোরণ হয়? কেন বাংলাদেশ থেকে উগ্রপন্থীরা পালিয়ে এসে এ রাজ্যে আশ্রয় নেয়?’ মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে এদিন বিজেপির রাজ্য সভাপতি বলেন যে, ‘মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল এখন উগ্রপন্থীদের সেল্টার দেওয়ার কাজ করছে।’ তিনি আশঙ্কা প্রকাশ করেন যে, এভাবে চললে, পশ্চিমবঙ্গ ধীরে ধীরে বাংলাদেশ হয়ে যাবে।

অন্যদিকে, এদিন উত্তরবঙ্গ নিয়ে বিজেপি সাংসদের বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে প্রতিক্রিয়া জানাতে গিয়ে, দিলীপ ঘোষ বলেন, ‘এ রাজ্যে সিএএ নিয়ে প্রতিবাদের জেরে আগুন লাগানো হয়। স্টেশন পোড়ানো হয়। তখন দেশদ্রোহিতার মামলা হয় না। আশ্রয় দেওয়া হয়। সেই কারণেই হতাশ হয়ে এ ধরনের মন্তব্য করা হয়েছে। সরকারের ওপর আস্থা রাখতে পারছে না মানুষ।’

দিলীপ ঘোষ এদিন বলেন, অনেকে মনে করছেন, পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন ছাড়া শান্তি ফিরবে না। এ রাজ্যের অবস্থা বাংলাদেশের মতো হয়ে যাচ্ছে। পশ্চিমবঙ্গ ধীরে ধীরে উগ্রপন্থীদের আস্তানা হয়ে যাচ্ছে। রাজ্য সরকার কিছুই করছে না। এর আগে, গতকাল বার্লার মন্তব্যকে সাংসদের মন্তব্যকে ব্যক্তিগত মতামত বলে দাবি করেন তিনি। দিলীপ বলেছিলেন, আমরা চাই পশ্চিমবঙ্গকে অখণ্ড রেখে উন্নয়ন হোক।