‘অনেক ফ্রন্ট দেখেছি, শেষপর্যন্ত থাকবে মোদী ফ্রন্টই’, বিজেপি বিরোধী বৈঠক নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ

‘অনেক ফ্রন্ট দেখেছি, শেষপর্যন্ত থাকবে মোদী ফ্রন্টই’, বিজেপি বিরোধী বৈঠক নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ
‘অনেক ফ্রন্ট দেখেছি, শেষপর্যন্ত থাকবে মোদী ফ্রন্টই’, বিজেপি বিরোধী বৈঠক নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ লক্ষ্য ২০২৪-এর লোকসভা নির্বাচনে মোদীকে ক্ষমতাচ্যুত করা। আর তাই এখন থেকেই ময়দানে নেমে পড়েছে বিরোধী দলগুলি। শুরু হয়ে গেছে ঘুঁটি সাজানো। এরই প্রথম পদক্ষেপ হিসেবে আজ ১৫ টি বিজেপি বিরোধী দলের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন এনসিপি প্রধান শরদ পাওয়ার।

ভোটকৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠকের পরেই বর্ষীয়ান এই রাজনৈতিক ব্যক্তিত্ব এই সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর। আর বিরোধীদের এই বৈঠকেই নিশানা করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ প্রসঙ্গে কটাক্ষ করে বলেন যে, ‘এরকম অনেক ফ্রন্ট দেখেছি। কিন্তু শেষ পর্যন্ত মোদীর ফ্রন্টই থাকবে।’ এখানেই থেমে যাননি বিজেপির রাজ্য সভাপতি। তিনি জানান যে, বিরোধী দলগুলো ধীরে ধীরে ক্ষয়িষ্ণু শক্তিতে পরিণত হচ্ছে। পাশাপাশি এদিন তিনি কংগ্রেস এবং সিপিএমকে আক্রমণ করেন। তিনি বলেন, ‘মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে, তাই কংগ্রেস এবং সিপিএম একুশের বিধানসভা ভোটে একটাও প্রতিনিধি পায়নি। বিজেপিই বিকল্প। তাই বিরোধী হিসাবে বিজেপিকেই মানুষ বেছে নিয়েছে।’

জানা গিয়েছে, লক্ষ্য শুধুমাত্র ২০২৪-এর লোকসভা নির্বাচনই নয়, উত্তরপ্রদেশ-সহ অন্যান্য রাজ্যগুলির বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনার জন্যই বিজেপি বিরোধী জোট গড়তে এই বৈঠকের ব্যবস্থা করা হয়েছে। এনসিপি প্রধান শরদ পাওয়ারের পক্ষ থেকে এই বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ গিয়েছে আরজেডি নেতা মনোজ ঝা, আম আদমি পার্টির সঞ্জয় সিং, কংগ্রেস নেতা বিবেক টঙ্কা ও কপিল সিব্বল, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুখ আবদুল্লা-সহ ১৫টি দলের কাছে। এর মধ্যে কপিল সিব্বল আমন্ত্রণ রক্ষা করবেন না বলেই সূত্রের খবর।

অন্যদিকে, আজকের এই বৈঠকে তামিলনাড়ুর ডিএমকে-র প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকবেন ত্রিচুরি শিবা। এর পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রের সফল ব্যক্তিত্ব যেমন জাভেদ আখতার, প্রাক্তন নির্বাচন কমিশনার এসওয়াই কুরেশি ও প্রাক্তন বিচারপতি এপি সিং, অর্থনীতিবিদ অরুণ কুমার, প্রীতীশ নন্দী, আইনজীবী কে টি তুলসীর মতো সমাজের বিশিষ্ট ব্যক্তিদেরও আমন্ত্রণ জানানো হয়েছে এই বৈঠকে উপস্থিত থাকার জন্য।