মাধ্যমিক পাশেই পশ্চিমবঙ্গ পুলিশের চাকরি সুযোগ! কিভাবে আবেদন করবেন? রইলো বিস্তারিত

মাধ্যমিক পাশেই পশ্চিমবঙ্গ পুলিশের চাকরি সুযোগ! কিভাবে আবেদন করবেন? রইলো বিস্তারিত
মাধ্যমিক পাশেই পশ্চিমবঙ্গ পুলিশের চাকরি সুযোগ! কিভাবে আবেদন করবেন? রইলো বিস্তারিত / ছবি সৌজন্যেঃ নিজস্ব চিত্র লিখন

রাজ্যের সরকারি চাকরিপার্থীদের জন্য সুখবর! এবার মাধ্যমিক পাশেই মিলতে পারে পশ্চিমবঙ্গ পুলিশে চাকরির সুযোগ। কীভাবে? জেনে নিন বিস্তারিত…

আসন্ন রাজ্য বিধানসভা নির্বাচনের আগেই একাধিক শূন্যপদে প্রার্থী নিয়োগের প্রক্রিয়া শুরু করল রাজ্য সরকার। পশ্চিমবঙ্গ পুলিশের কিছু শূন্যপদও ভরাট করার পদক্ষেপ নেওয়া হয়েছে। সরকারি বিজ্ঞপি জারি করে এ কথা জানানোও হয়েছে সম্প্রতি। কনস্টেবল, মহিলা কনস্টেবল, ইন্সপেক্টর এবং সাব-ইন্সপেক্টর মিলিয়ে মোট ৯,৭২০ পদ খালি রয়েছে। যেগুলিতে শীঘ্রই শুরু হবে নিয়োগ।

শূন্যপদগুলিতে আবেদন করতে হলে আবেদনকারীর ন্যূনতম যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাশ। যে কোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে তাকে। সেইসঙ্গে বাংলা ভাষায় লেখা, পড়া এবং কথা বলার দক্ষতাও থাকতে হবে অবশ্যই। দার্জিলিং এবং কালিম্পং জেলার ক্ষেত্রে অবশ্য বাংলা ভাষা বাধ্যতামূলক নয়। ২০২১ সালের ১লা জানুয়ারির হিসাবে বয়সসীমা হতে হবে ২০ থেকে ২৭ বছরের মধ্যে। তপশিলি জাতি ও উপজাতির ক্ষেত্রে সর্বোচ্চ পাঁচ বছর এবং ওবিসির ক্ষেত্রে সর্বোচ্চ তিন বছরের ছাড় পাবেন আবেদনকারীরা। মাঠ পরীক্ষা, শারীরিক মাপজোক এবং লিখিত পরীক্ষার পরই ইন্টারভিউয়ের সুযোগ পাওয়া যাবে।

আবেদনের ওপর ভিত্তি করে আবেদন ফিও আলাদা আলাদা রাখা হয়েছে। সর্বনিম্ন ১৭৫ টাকা থেকে সর্বোচ্চ ২০৬ টাকার মধ্যেই থাকছে সেই ফি।। তপশিলি জাতি ও উপজাতিদের জন্য তা মাত্র ২০ টাকা। আবেদনের সময়সীমা আগামী ২০ই ফেব্রুয়ারি বিকেল ৫ টা পর্যন্ত।

অনলাইনে আবেদনের জন্য নিম্নলিখিত লিংক ক্লিক করতে পারেন,
http://wbprb.applythrunet.co.in/PostDetail.aspx?E=EiUB5OIbEnvdq6f1lb1IEw%3d%3d
অথবা, বিস্তারিত জানার জন্য যোগাযোগ করুন wbpolice.gov.in ওয়েবসাইটে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.