শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘সংবর্ধনা সফর’ দিয়েই সুকান্তকে রাজ্য চেনাবেন দিলীপ

০৮:৫০ এএম, অক্টোবর ২১, ২০২১

‘সংবর্ধনা সফর’ দিয়েই সুকান্তকে রাজ্য চেনাবেন দিলীপ

কয়েকমাস হল নতুন রাজ্য বিজেপি সভাপতি হয়েছেন সুকান্ত মজুমদার। এবার প্রতিটি জেলা স্তরে সংগঠনের হাল হকিকত বোঝাতে তাঁকে জেলা সফরে নিয়ে যাচ্ছেন প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। মূলত বুথস্তরের সংগঠনকে আরও ভালো ভাবে চেনানোর জন্যই এই সফর বলে মনে করা হচ্ছে। যদিও এই সফরের পোশাকি নাম দেওয়া হয়েছে, ‘সংবর্ধনা সফর’।

বিজেপি সূত্রে খবর, বীরভূম দিয়ে শুরু হবে এই সফর। এরপর পর্যায়ক্রমে হবে বাকি জেলার সফর। তবে প্রথম দফায় বীরভূম ছাড়াও পূর্ব বর্ধমান এবং নদিয়ায় যাবেন দিলীপ ঘোষ এবং সুকান্ত মজুমদার। এরপর ধীরে ধীরে দক্ষিণবঙ্গের এবং উত্তরবঙ্গের বাকি জেলাও ঘুরবেন তাঁরা।

তবে এই সফরকে দলের পরম্পরা বলেই অ্যাখ্যা দেন প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "দায়িত্ব পরিবর্তন নতুন কিছু নয়। সব সময় নতুনদের এগিয়ে দিতে হয়। আর সেই দায়িত্বটা নিতে হয় প্রবীণদেরই। আমিই তাই ঠিক করেছি, সব জেলায় গিয়ে সুকান্তর সঙ্গে স্থানীয় নেতৃত্বের সঙ্গে মুখোমুখি পরিচয় করে দেব। এটাই দলের পরম্পরা"।

এই প্রসঙ্গে অবশ্য নয়া রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, "পরিবর্তনটাই স্বাভাবিক। এই পরিবর্তনকে উদ্‌যাপন করতে হয়। আমিও চিরকাল থাকব না। আমার পরে কেউ আসবে।"