স্ট্র্যান্ড রোডের বহুতলে বিধ্বংসী আগুন! বাবুঘাট থেকে হাওড়ার যান চলাচল বিপর্যস্ত

স্ট্র্যান্ড রোডের বহুতলে বিধ্বংসী আগুন! বাবুঘাট থেকে হাওড়ার যান চলাচল বিপর্যস্ত
স্ট্র্যান্ড রোডের বহুতলে বিধ্বংসী আগুন! বাবুঘাট থেকে হাওড়ার যান চলাচল বিপর্যস্ত / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ আজ সন্ধে ৬ টা নাগাদ, স্ট্র্যান্ড রোডের বহুতলে বিধ্বংসী আগুন লাগে। স্ট্র্যান্ড রোডের এক বহুতলের ১৩ তলায় আগুন লেগেছে। ঘটনাস্থলে এই মুহূর্তে দমকলের ১০ টি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করছে। সন্ধে ৬.১০ নাগাদ আগুন লাগে বলে খবর। তবে, বহুতলে কেউ আটকে নেই বলে অনুমান দমকলের। অগ্নিকাণ্ডের জেরে বাবুঘাট থেকে হাওড়া পর্যন্ত রাস্তা পুরোপুরি বন্ধ।

সূত্রের খবর, ওই বহুতলের ১৩ তলায় আগুন লাগলেও, পরে দ্রুত সেই আগুন ছড়িয়ে পরে নীচের তলাগুলোতেও। অনেক দূর থেকেই আগুনের তীব্রতা লক্ষ করা গেছে। আগুনের লেলিহান শিখা এবং কালো ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে। এখন যেভাবে আগুন ছড়িয়ে পড়েছে, তাতে দমকলকর্মীদের কাজে সমস্যা তৈরি হচ্ছে।

ওই বিল্ডিঙয়ের বেশ কিছু জিনিস ভেঙে পড়তে শুরু করেছে বলে জানা গিয়েছে। এই কারণে যথেষ্ট সতর্কতার সঙ্গে কাজ করতে হচ্ছে। তাও দমকল কর্মীরা আগুনের উৎসে পৌঁছানোর চেষ্টা করছেন। এক্ষেত্রে আরও একটি প্রধান বাধা ওই বহুতলের উচ্চতা। এই মুহূর্তে দমকলকর্মীরা হাইড্রলিক ল্যাডার নিয়ে গিয়ে, পরিস্থিতি সামলানোর চেষ্টা করছেন। দমকলকর্মীদের পাশাপাশি পৌঁছে গিয়েছেন বিপর্যয় মোকাবিলা দলের প্রতিনিধিরা। এই মুহূর্তে ঘটনাস্থলে রয়েছেন দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি পরিস্থিতির দেখাশোনা করছেন।

আজকের এই ঘটনায় প্রশ্ন উঠছে, কীভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল? প্রত্যক্ষদর্শী বা ওই সময় যারা সেখানে উপস্থিত ছিলেন, তাঁদের কাছেও এর কোনও স্পষ্ট উত্তর বা ব্যাখ্যা নেই। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়া মাত্র গোটা এলাকায় আতঙ্ক ছড়ায়। অনেকেই তাড়াহুড়ো করে রাস্তায় বেরিয়ে আসেন। পাশাপাশি ওই বহুতল থেকে মানুষদের বেরিয়ে আসতে দেখা যায়।

ওই বহুতলে পূর্ব রেলের অফিসও রয়েছে। রেলের প্রচুর কাগজ এবং নথিপত্রে আগুন লেগে থাকতে পারে এবং সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়েছে বলে অনেকেই আশঙ্কা করা হচ্ছে। দমকলের এক কর্তা জানিয়েছেন যে, ১৩ তলার দুটো ঘরে আগুন লেগেছে। সর্ব শেষ পাওয়া খবর, এই মুহূর্তে আগুনের উৎসে পৌঁছানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা। আগুনকে দ্রুত নিয়ন্ত্রণে আনতে তাঁরা সক্ষম হবেন বলে আত্মবিশ্বাসী।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.