শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

এই ৪ রাজ্য থেকে বাংলায় আসতে গেলে দিতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট! কড়া নিয়ম বিমানবন্দরে

০২:৫৯ পিএম, এপ্রিল ১৪, ২০২১

এই ৪ রাজ্য থেকে বাংলায় আসতে গেলে দিতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট! কড়া নিয়ম বিমানবন্দরে

করোনার দ্বিতীয় ঢেউ আসার পর দেশে হুহু করে বাড়ছে সংক্রমণের দাপট! পিছিয়ে নেই পশ্চিমবঙ্গও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮১৭ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২০ জন। তাই পরিস্থিতি আয়ত্তে আনতে এবার আরও কড়া হচ্ছে রাজ্য। ভিনরাজ্য থেকে আসা মানুষদের স্বাস্থ্যের দিকে কড়া নজর দেওয়া হচ্ছে৷

এবার থেকে দেশের ৪টি রাজ্য থেকে বাংলায় প্রবেশ করতে গেলে লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট। যাত্রা শুরুর ৭২ ঘন্টার আগে পরীক্ষা করার পর রিপোর্ট নেগেটিভ এলে তবেই রাজ্যে ঢোকা যাবে। বুধবার, কলকাতা বিমানবন্দরের তরফে জানানো হয়েছে এই খবর৷ যে ৪টি রাজ্য থেকে আসা যাত্রীদের ওপর এই নিয়ম বর্তেছে, সেই তালিকায় রয়েছে, মহারাষ্ট্র, কেরালা, কর্ণাটক ও তেলেঙ্গানার নাম। দেশের বর্তমান করোনাকালীন পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতেই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। সরকারের তরফে কলকাতা বিমানবন্দরকে এবিষয়ে কড়া নির্দেশও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বুধবার, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৪ হাজার ৩৭২ জন । যা দেশের সর্বকালের সর্বোচ্চ। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩৮ লক্ষ ৭৩ হাজার ৮২৫ জন। মৃতের সংখ্যা ১ লক্ষ ৭২ হাজার ৮৫ জন। এর মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রের। ইতিমধ্যেই সেখানে ১৫ দিনের জনতা কারফিউ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি কর্নাটক, কেরল এবং তেলেঙ্গানার পরিস্থিতিও খারাপের দিকেই। দেশের এই ৪টি রাজ্যের এহেন দশায় করোনা সংক্রমণ থেকে মানুষকে বাঁচাতেই এই কড়া সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে রাজ্য সরকার।