মর্মান্তিক দৃশ্য! বজ্রপাতের হাত থেকে বাঁচতে গাছের তলায় আশ্রয়! অতঃপর কী হল দেখুন

মর্মান্তিক দৃশ্য! বজ্রপাতের হাত থেকে বাঁচতে গাছের তলায় আশ্রয়! অতঃপর কী হল দেখুন
মর্মান্তিক দৃশ্য! বজ্রপাতের হাত থেকে বাঁচতে গাছের তলায় আশ্রয়! অতঃপর কী হল দেখুন / ছবি সৌজন্যে- Screengrab from Video Tweeted By @ sheela2010

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ বজ্রপাতের হাত থেকে বাঁচতে সিদ্ধান্ত নিয়েছিলেন গাছের নীচে থাকার। কিন্তু ঘুণাক্ষরেও কেউই বুঝতে পারেননি, তাঁদের এই সিদ্ধান্ত চূড়ান্ত ভুল বলে প্রমাণিত হবে।

গাছের তলায় আশ্রয় নেওয়ার কয়েক মুহূর্তের মধ্যেই, চোখের সামনে গাছের মাথা ঝলছে গেল বজ্রপাতে। আর সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়লেন গাছের নীচে দাঁড়ানো চার ব্যক্তিই। এই ঘটনার ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। বজ্রপাতের ভয়াবহতা কতোটা সাংঘাতিক হতে পারে, তার প্রমাণ এই ভিডিওটি। আহত চারজনের মধ্যে তিনজন বিপদমুক্ত হলেও, একজনের মৃত্যু হয়েছে পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়।

শুক্রবার সন্ধের সময় এই ঘটনাটি ঘটেছে গুরগাঁওয়ে। সেখানকার সেক্টর ৮২-র বতিকা সিগনেচার ভিলা অঞ্চলে বৃষ্টি এবং বজ্রপাতের হাত থেকে বাঁচতে একটি গাছের তলায় আশ্রয় নেন ওই চারজন। এরপরের ঘটনাটি ধরা পড়েছে সেখানকার সিসিটিভি ফুটেজে। ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে যে, আচমকাই গাছের মাথায় বাজ পড়ে এবং আগুন ধরে যায়। আর সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়লেন গাছের তলায় আশ্রয় নেওয়া চারজনই।

এরপর ওই চারজনকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের ভর্তি করা হয় মানেসরের একটি বেসরকারি হাসপাতালে। জানা গিয়েছে যে, তিনজন ইতিমধ্যেই বিপদমুক্ত হলেও, একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে আইসিইউতে রাখা হয়। পরে রাতেই তাঁর মৃত্যু হয়।

উল্লেখ্য, প্রতি বছরই বজ্রপাতের কবলে বহু মানুষের মৃত্যু হয়। বিশেষজ্ঞদের মতে, বজ্রপাতের ঘটনা বৃদ্ধির বড় কারণ হল বায়ুদূষণ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.