দেশশীর্ষ সংবাদ

ভোলবদল! স্বামী চিনময়নন্দ ওপর থেকে ধর্ষণ সহ যাবতীয় অভিযোগ সরিয়ে নিল অভিযোগকারী তরুণী

উত্তরপ্রদেশে বিজেপি সাংসদ তথা বাজপেয়ীর মন্ত্রিসভার সদস্য স্বামী চিনময়নন্দ ওপর থেকে সমস্ত অভিযোগ সরিয়ে নিল তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা ২৩ বছরের তরুণী। মঙ্গলবার এলাহাবাদের বিশেষ আদালতে এই তরুণী জানান, এই সমস্ত অভিযোগ তুলে নিচ্ছেন তিনি।

প্রসঙ্গত, গতবছর বিজেপি প্রাক্তন সাংসদ বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিল শাহাজাহানপুরের আইনের ছাত্রী ২৩ বছরের এক তরুণী। তরুণীর আনা একগুচ্ছ অভিযোগে কার্যত কেঁপে উঠেছিল গোটা দেশ। তার অভিযোগ ছিল, স্নানের সময় তার অশ্লীল ভিডিও বানিয়েছেন স্বামী চিনময়নন্দ। শুধু তাই নয়, তাকে নিয়মিত ধর্ষণ করতেন চিনময়নন্দ, অভিযোগ ওঠে এমনটা।

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে ক্ষোভে ফেটে পড়ে গোটা দেশ। তরুণীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে গ্রেপ্তার করা হয় চিনময়নন্দকে।

মঙ্গলবার এলাহাবাদে বিশেষ আদালতে তরুণী জানান, তিনি যেসব অভিযোগগুলি আগে তুলেছেন সেই সমস্ত অভিযোগ তুলে নিচ্ছেন তিনি। এরপর ওই তরুণী বিরুদ্ধে ৩৪০ ধারায় মামলা দায়ের করার কথা ভাবছে চিন্ময়ানন্দের আইনজীবী।

এদিকে এই মামলার পরতে পরতে যোগ হতে থাকে নাটকীয় ঘটনা। চিন্ময়ানন্দের বিরুদ্ধে এফআইআর করার এক সপ্তাহ পর অভিযুক্ত তরুণীর বাবা জানান, তরুণীটি অপহৃত হয়েছেন।

এদিকে শুধু চিনময়নন্দ নন, এই তরুণীটিকেউ গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে অভিযোগ ওঠে, এই প্রাক্তন বিজেপি সংসদের থেকে ৫ কোটি টাকা আদায়ের চেষ্টা করছেন তিনি।

পুরো ঘটনায় একটি বিশেষ তদন্তকারী দল গঠন করে উত্তরপ্রদেশ সরকার। ৬ নভেম্বর পুরো ঘটনায় চার্জশিট পেশ করে বিশেষ তদন্তকারী দল। ডিসেম্বর মাসে অভিযুক্ত তরুণীটিকে জামিনে মুক্ত করে এলাহাবাদ হাইকোর্ট এবং চলতি বছরে জামিন পান চিনময় নন্দ।

আজ এই মামলার পরবর্তী শুনানি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button