IND vs NZ: ঋদ্ধির বিকল্প হিসেবে দুর্দান্ত ক্যাচ, DRS, স্টাম্পিং! সমর্থকদের মন জয় করলেন কেএস ভারত

IND vs NZ: ঋদ্ধির বিকল্প হিসেবে দুর্দান্ত ক্যাচ, DRS, স্টাম্পিং! সমর্থকদের মন জয় করলেন কেএস ভারত
IND vs NZ: ঋদ্ধির বিকল্প হিসেবে দুর্দান্ত ক্যাচ, DRS, স্টাম্পিং! সমর্থকদের মন জয় করলেন কেএস ভারত

বৃহস্পতিবার থেকে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে খেলা হচ্ছে ভারত-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট। শনিবার অর্থাৎ চলছে তৃতীয় খেলা৷ আর এদিন ঘাড়ে আঘাত লাগায় উইকেট কিপিং করতে মাঠে নামেননি বঙ্গজ উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা৷ তাঁর পরিবর্ত হিসেবে গ্লাভস হাতে আজ মাঠে দেখা যাচ্ছে কেএস ভারতকে। আর মাঠে নেমেই আজ সমর্থকদের মন জিতে নিলেন তিনি।

আজ, তৃতীয়দিনে কিউয়ি ওপেনিং জুটিকে ভাঙতে দুরন্ত অবদান রাখলেন কেএস ভারত। গতকাল, দ্বিতীয় দিনের শেষে বিনা উইকেটেউ ১২৯ রান তুলে ফেলেছিল নিউজিল্যান্ড। ক্রিজে অপরাজিত ছিলে দুই কিউয়ি ওপেনার উইল ইয়ং ও টম ল্যাথাম। আজ, শুরুতেই ইয়ংকে আউট করে প্যাভিলিয়নের পথ দেখান ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তবে এর পিছনে কেএস ভারতের অবদানও কম নয়। অশ্বিনের অফস্টাম্পের বাইরের বলকে ড্যাব করতে গিয়ে ব্যাটে খোঁচা লাগান ইয়ং। তখনই অত্যন্ত নীচু একটি ক্যাচ তালুবন্দি করে নেন কেএস ভারত।

শুধু তাই নয়! দুরন্ত ক্যাচ নেওয়ার পাশাপাশি ভারতীয় ক্যাপ্টেন অজিঙ্ক্য রাহানেকে রিভিউ (DRS) নেওয়ার জন্যও রাজি করান কেএস। কারণ ক্যাচ ধরলেও ইয়ংকে অনফিল্ড আম্পায়ার আউট দিতে চাননি। কিন্তু আত্মবিশ্বাসী কেএস ক্যাপ্টেন রাহানেকে রিভিউ নেওয়ার জন্য জোর করেন। রাহানে তাঁর কথা শুনে রিভিউ নিলে দেখা যায় কেএসের কথাই ঠিক। টিভি আম্পায়ার জানিয়ে দেন যে, ইয়ং আউট-ই।

এরপরই অক্ষর প্যাটেলের বলে আরেক ওপেনার টম ল্যাথামকে দারুণ ভাবে স্টাপিং করে সাজঘরে ফেরান তিনি। আরেক বিপজ্জনক কিউয়ি ব্যাটার রস টেলরের ক্যাচও তালুবন্দী করেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত দুর্দান্ত ভাবে উইকেট রক্ষকের ভূমিকায় দেখা যাচ্ছে কেএস ভারতকে। আর তাঁকে দেখে মন ভরে গিয়েছে ভারতীয় সমর্থকদের। কেএসের প্রশংসায় মশগুল সকলেই৷

প্রসঙ্গত, এদিনের শুরুটা ভালোই করেছেন ভারতীয় বোলাররা। ইতিমধ্যেই কিউয়িদের ৬ উইকেট দখল করে নিয়েছেন অশ্বিন, জাদেজা ও অক্ষর। চায়ের বিরতি পর্যন্ত নিউজিল্যান্ডের স্কোর এখন ৬ উইকেটে ২৪৯। ক্রিজে ব্যাট করলেন টম বান্ডেল ও কাইল জেমিসন। এখনও ৯৬ রানে পিছিয়ে কিউয়ি ব্রিগেড।