আবারও সাফল্য ভারতীয় সেনার! এনকাউন্টারে নিকেশ হিজবুল জঙ্গি

আবারও সাফল্য ভারতীয় সেনার! এনকাউন্টারে নিকেশ হিজবুল জঙ্গি
আবারও সাফল্য ভারতীয় সেনার! এনকাউন্টারে নিকেশ হিজবুল জঙ্গি

ফের সাফল্য পেল ভারতীয় সেনা। বুধবার সকালে এনকাউন্টারে জঙ্গি নিকেশ করে ভারতীয় সেনা। এনকাউন্টারের ঘটনাটি ঘটে উত্তর কাশ্মীরের হান্দোয়ারা জেলায়। হিজবুল মুজাহিদিনের এক শীর্ষস্থানীয় জঙ্গি নেতাকে এনকাউন্টার করা হয় বলে জানা গিয়েছে।

গোপন সূত্রে জঙ্গি লুকিয়ে থাকার খবর মিলেছিল। সেই অনুযায়ী তল্লাশি অভিযানে নামে সেনা। নিরাপত্তা বাহিনীর ৯২ বিএন ও সেনার ৩২আরআর-এর একটি যৌথ দল তল্লাশি অভিযান চালায়। প্রথমে জঙ্গি উপস্থিতি নিশ্চিত হয়। এরপরই শুরু হয় এনকাউন্টার। খতম করা হয় শীর্ষস্থানীয় ওই জঙ্গি নেতাকে।

জানা গিয়েছে নিকেশ হওয়া জঙ্গির নাম মেহরাজউদ্দিন হালওয়াই। সেনার হাতে এসেছে এমনই তথ্য। জানা।গিয়েছে এই জঙ্গি কাশ্মীরে একাধিক হামলার ঘটনায় জড়িত ছিল। এমনটাই জানিয়েছে পুলিশ। এও জানা গিয়েছে, হিজবুল মুজাহিদিনের অন্যতম পুরনো নেতা এই হালওয়াই।
শুধু তাই নয়, শীর্ষস্থানীয় জঙ্গি নেতাদের মধ্যে অন্যতম ছিল এই জঙ্গি। তাই এমন জঙ্গি নিকেশকে বড় সাফল্য হিসেবেই দেখছে সেনা।

জুন মাসেও আরও একটি বড়সড় সাফল্য পায় সেনা। ২১ জুন যোগ দিবসের দিনে কাশ্মীরে বাহিনীর গুলিতে নিকেশ হয় তিন তিন জন লস্কর জঙ্গি। এই তালিকায় ছিল, শীর্ষস্থানীয় জঙ্গি কমান্ডার মুদাসির পন্ডিত।
মুদাসির পন্ডিত কাশ্মীরের এলাকায় ত্রাস ছিল। কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, ৩ জন পুলিশ, ২ জন কাউন্সিল এবং ২ সাধারণ নাগরিকের খুনের ঘটনায় জড়িত ছিল মুদাসির। জঙ্গি হামলার একাধিক ঘটনায় এই মুদাসির পন্ডিত ওয়ান্টেড ছিল বলে জানিয়েছিল জম্মু-কাশ্মীর পুলিশ।