বৃষ্টির মধ্যেই হঠাৎ টর্নেডো বীরভূমে! ক্ষতিগ্রস্থ হলে একাধিক বাড়ি

বৃষ্টির মধ্যেই হঠাৎ টর্নেডো বীরভূমে! ক্ষতিগ্রস্থ হলে একাধিক বাড়ি
বৃষ্টির মধ্যেই হঠাৎ টর্নেডো বীরভূমে! ক্ষতিগ্রস্থ হলে একাধিক বাড়ি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনা পরিস্থিতি মাঝে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর কারণে বাংলার বহু এলাকা প্লাবিত হয়েছে। বাংলায় ‘ইয়াস’ ল্যান্ডফল না করলেও ‘ইয়াস’ এর জেরে বহু ক্ষতির সম্মুখীণ হয়েছে বাংলা। এছাড়া আবহাওয়া দপ্তরের পূর্বাভাস ছিল, ‘ইয়াস’ আছড়ে পরার পর বাংলায় টর্নেডোর দেখা মিলতে পারে। আর সেই পূর্বাভাস অনুযায়ী, রাজ্যের বেশ কয়েকটি জায়গায় টর্নেডোর দেখা মেলে। এর মধ্যে অন্যতম হল বীরভূম। প্রায় ৫০ টি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে বলে সুত্রের খবর।

প্রসঙ্গত জেলা প্রশাসন সূত্র মারফৎ জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ১.৩০ এর দিকে মুরারই দু’নম্বর ব্লকের অন্তর্গত কাশিমনগর গ্রামে মুষলধারে বৃষ্টির সাথে হঠাৎই টর্নেডো এর দেখা মেলে। মাত্র কয়েক মিনিটের স্থায়িত্বেই একাধিক বাড়ির টিনের চাল উড়িয়ে নিয়ে যাওয়া থেকে শুরু করে কয়েকটি বাড়ির দেওয়ালও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। এছাড়া কয়েকটি বিদ্যুতের খুঁটিও ভেঙে পড়েছে, তার জেরে বন্ধ রয়েছে বিদ্যুৎ সংযোগ।

তবে ঘটনার খবর পেয়ে তৎক্ষণাৎ গ্রামে পৌঁছায় উদ্ধারকারী দল। এছাড়া ক্ষতিগ্রস্তদের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছেছে বলেই জানা গেছে। অন্যদিকে এই বিপর্যয়ের খবর পেয়ে মুরারই বিধানসভার বিধায়ক ডাঃ মোশাররফ হোসেন সহ প্রশাসনিক কর্মকর্তারা ওই বিপর্যস্থ এলাকা পরিদর্শনে যান।