গলার ব্যাথায় কষ্ট পাচ্ছেন! জেনে নিন মুক্তির ঘরোয়া উপায়

গলার ব্যাথায় কষ্ট পাচ্ছেন! জেনে নিন মুক্তির ঘরোয়া উপায়
গলার ব্যাথায় কষ্ট পাচ্ছেন! জেনে নিন মুক্তির ঘরোয়া উপায়

আদার মধ্যে উপস্থিত প্রচুর ওষধি গুণ রয়েছে। সর্দি এবং গলা ব্যথার ঘরোয়া প্রতিকারের জন্য বেশিরভাগ মানুষই আদা ব্যবহার করে। আদা বাতজনিত সমস্যাতেও বহুদিন ধরে ভেষজ প্রতিকার হিসাবে ব্যাবহার হয়ে আসছে। হালকা কাশি বা সর্দি লাগলেও মানুষ প্রায়শই আদা ব্যবহার করে থাকে।

আদা আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতেও সাহায্য করে। গলা ব্যথা একটি ভাইরাস দ্বারা সৃষ্ট। তবে, এই ভাসারাসকে ধ্বংস করার জন্য আদা একটি দুর্দান্ত উপায়। একটি গবেষণাগারের গবেষণায় দেখা গেছে যে আদা ভাইরাসকে হ্রাস করতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে।

আদায় রয়েছে ফাইটোনিউট্রিয়েন্টস। যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এই ভেষজে উপস্থিত অ্যান্টিআইনফ্লেমেটরি এবং অ্যান্টিব্যাকটিরিয়াল বৈশিষ্ট্য ব্যাকটেরিয়া সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে সহায়ক। সমীক্ষা অনুযায়ী, ১০ শতাংশ আদায় স্ট্রেপ্টোকোকাস মিউট্যান্টসবৃদ্ধিকে বাধা দেওয়ার ক্ষমতা রাখে।

কাঁচা আদা খুব সহজেই যে কোনো জায়গায় পাওয়া যায়। আপনি এটির বাইরের খোসাটি ভালো করে ছাড়িয়ে নিন। এর পর এটি চায়ে দিয়ে পান করতে পারেন,এ ছাড়া এক ইঞ্চি আদার টুকরো চিবিয়ে খান গলা ব্যথা থেকে মুক্তি পাবেন। এছাড়াও আদার রস বের করে নুন দিয়ে খেতে পারেন, উপকার পাবেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.