‘মায়ের রান্নাঘর’কে শ্রমজীবী ক্যান্টিনের নকল বলে কটাক্ষ সুজন চক্রবর্তীর

'মায়ের রান্নাঘর’কে শ্রমজীবী ক্যান্টিনের নকল বলে কটাক্ষ সুজন চক্রবর্তীর
image source: file image

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘মায়ের রান্নাঘর’ নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে সিপিএম-এর পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী লিখলেন ‘নকলনবিশ মাননীয়া’।

সুজনবাবু শনিবার টুইটে লিখেছেন, “বামপন্থীরা ক্ষুদ-কুঁড়ো জোগাড় করে খিদের সময় অজস্র কিচেন, শ্রমজীবী ক্যান্টিন চালায়। তৃণমূল পারল না কেন? লকডাউনের সময় প্রতি গ্রাম-শহরে চালুর প্রস্তাব দিয়েছিলাম সরকারকে। করেনি কেন? এখন হঠাৎ কেন? ভোটের প্রতারণা নাকি সরকারি প্রকল্পে লূঠের ব্যবস্থা”?

অন্যদিকে, এই প্রকল্পকে কটাক্ষ করেন অধুনা বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, “দক্ষিণ ভারতে তো কবেই এই প্রকল্প চালু হয়েছে। এতদিন তৃণমূল তার রূপায়ণ করেনি কেন? আগেও বলেছি। সবই নির্বাচনী ইস্তেহার। পাড়ায় পাড়ায় সমাধান, দুয়ারে সরকার কেন এসব ভোটের মুখে করতে হচ্ছে? আসলে জনসমর্থন হারাচ্ছেন। পায়ের তলার মাটি সরে যাচ্ছে। এ সব বুঝতে পেরে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছেন”।

এবারের রাজ্য বাজেট বা ভোট অন অ্যাকাউন্টে ‘‌মা’‌ প্রকল্পের অধীন রাজ্যব্যাপী কমন কিচেন তৈরি করার কথা জানান মুখ্যমন্ত্রী। এই বাবদ আগামী অর্থবর্ষে ১০০ কোটি টাকা ব্যয় বরাদ্দর ঘোষণা করেছেন মমতা। উল্লেখ্য, ‘মায়ের রান্নাঘর’ কর্মসূচিতে সোমবার থেকেই ৫ টাকার বিনিময়ে সুলভে পুষ্টিকর খবার মিলবে। পুরসভার দাবি, ১৪৪টি ওয়ার্ডেই এই সুবিধা পাওয়া যাবে। এপ্রসঙ্গে উঠে আসছে বামেদের শ্রমজীবী ক্যান্টিনের কথা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.