শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

দূরত্ব বাড়লেও তালিকায় নাম! তৃণমূলের স্থায়ী সংসদীয় কমিটিতে চমক

০৯:৪৬ এএম, অক্টোবর ১০, ২০২১

দূরত্ব বাড়লেও তালিকায় নাম! তৃণমূলের স্থায়ী সংসদীয় কমিটিতে চমক

শুভেন্দু অধিকারী দল ছেড়ে যাওয়ার পর থেকেই তার বাবা শিশির অধিকারী এবং ভাই দিব্যেন্দু অধিকারির সঙ্গে দূরত্ব বেড়েছে তৃণমূলের। কিন্তু দূরত্ব বাড়লেও এখনো খাতায় কলমের শিশিরবাবু এবং দিব্যেন্দু বাবু তৃণমূলের সংসদ। তৃণমূলের সংসদীয় কমিটিতে নাম রইল শিশির ও দিব্যেন্দু অধিকারির। এটি স্থায়ী সংসদীয় কমিটি বলেই জানা গিয়েছে।

দলের সঙ্গে শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারি দূরত্ব বাড়তে শুরু করেছিল শুভেন্দু অধিকারীর দলত্যাগের পরেই। পরে শিশির অধিকারীর সাংসদ পদ প্রত্যাহার করার জন্য তার বিরুদ্ধে লোকসভার স্পিকার ওম বিড়লাকে একাধিকবার চিঠি দিয়েছে ঘাসফুল শিবির। কিন্তু এখনো পর্যন্ত সে সিদ্ধান্ত ঝুলে রয়েছে। তাই খাতায়-কলমে এখনো তারা তৃণমূলের সাংসদ। সেই কারণেই এবার তৃণমূলের সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেলেন শুভেন্দু অধিকারীর বাবা ও দাদা।

এদিকে শিশির ও দিব্যেন্দু অধিকারি ছাড়াও এই কমিটিতে রয়েছেন রাজ্যসভার সাংসদ জহর সরকার এবং সুস্মিতা দেব। এছাড়াও এই সংসদের স্থায়ী কমিটির চেয়ারম্যান পদে রয়েছেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। স্বরাষ্ট্র মন্ত্রকের স্থায়ী কমিটিতে রাখা হয়েছে ডেরেক ও'ব্রায়েনকে। রাজ্যসভার নতুন সংসদ সুস্মিতা দেব জায়গা পেয়েছেন শিক্ষা ও ক্রীড়া মন্ত্রকের স্থায়ী কমিটিতে।