শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

তৃতীয় টেস্টে বাদ পড়তে পারেন পূজারা! হেডিংলেতে টেস্ট অভিষেক হতে পারে এই ভারতীয় ব্যাটসম্যানের

০৩:৫১ পিএম, আগস্ট ২৪, ২০২১

তৃতীয় টেস্টে বাদ পড়তে পারেন পূজারা! হেডিংলেতে টেস্ট অভিষেক হতে পারে এই ভারতীয় ব্যাটসম্যানের

আর মাত্র ২৪ ঘন্টা৷ তারপরই ইংল্যান্ডের বিরুদ্ধে হেডিংলেতে তৃতীয় টেস্ট খেলতে নেমে পড়বে 'কোহলি অ্যান্ড কোং'। কিন্তু মাঠে নামার আগেই ভারতীয় দলে পরিবর্তনের ঈঙ্গিত বেশ স্পষ্ট। সূত্রের খবর, তৃতীয় টেস্ট থেকে নাকি বাদ পড়তে পারেন চেতেশ্বর পূজারা। তার বদলে ভারতীয় দলে অভিষেক ঘটতে পারে নবাগত এক ব্যাটসম্যান। যেটুকু আভাস পাওয়া যাচ্ছে পূজারায় জায়গায় তৃতীয় টেস্টে সূর্যকুমার যাদবের মাঠে নামার জোর সম্ভাবনা দেখা যাচ্ছে।

অস্ট্রেলিয়া সিরিজের পর থেকেই পূজারার ব্যাটে বড় কোনও রান নেই। অবশ্য ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অজিঙ্ক্য রাহানের সঙ্গে জুটি বেঁধে কিছুটা রান পেলেও, তাঁর সাম্প্রতিক ফর্ম বেশ চিন্তায় ফেলে দিয়েছে টিম ম্যানেজমেন্টকে৷ তাই পূজারার বদলে ম্যানেজমেন্টের মাথায় এখন অন্য ব্যাটসম্যানকে নেওয়ার ভাবনা। ফলে জানা যাচ্ছে, হেডিংলে টেস্টে টিম ইন্ডিয়ার প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হতে পারে পূজারাকে। তাঁর জায়গায় জাতীয় টেস্ট দলে অভিষেক করতে পারেন সূর্যকুমার যাদব।

ইতিমধ্যেই আইপিএল ও ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করে সীমিত ওভারের ভারতীয় দলে নিজের জায়গা পাকা করে নিয়েছেন সূর্যকুমার। এখনও অবধি দেশের হয়ে ৩টি ওয়ান ডে ও ৪টি টি-২০ ম্যাচ খেলে যথাক্রমে ১২৪ ও ১৩৯ রানও করে ফেলেছেন তিনি। তারই সুবাদে ডাক এসেছিল জাতীয় টেস্ট দল থেকেও। এবার আরও এক ধাপ এগিয়ে সূর্যের দলে অভিষেকের সম্ভাবনাও প্রবল। হেডিংলেতে ব্যাট হাতে তিনি মাঠে কি আদৌ নামবেন? এদিকেও এখন তাকিয়ে সারা ক্রিকেটবিশ্ব।