শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

স্মৃতিচারণায় সুশান্ত! একাধিক বিগ বাজেট ছবি থেকেও বাদ পড়েছিলেন অভিনেতা!

০১:৫১ পিএম, জুন ১৪, ২০২১

স্মৃতিচারণায় সুশান্ত! একাধিক বিগ বাজেট ছবি থেকেও বাদ পড়েছিলেন অভিনেতা!

বংনিউজ২৪x৭ বিনোদন ডেস্কঃ আজ ১৪ই জুন। সুশান্তের রহস্যজনক মৃত্যুর একবছর। গত বছর ১৪ই জুন মুম্বইয়ের ফ্ল্যাটে রহস্যজনক মৃত্যু হয় বলিউডের জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের। তাঁর মৃত্যুকে পুলিশ আত্মহত্যা বলেই জানান। তবে ED-র তদন্ত চলছে! অন্যদিকে তদন্তের রিপোর্ট জমা দিয়েছে CBI। এছাড়া গোটা দেশ জুড়ে তদন্ত চালাচ্ছে NCB। কিন্তু সুশান্তের মৃত্যুর একবছর পরও তাঁর মৃত্যুরহস্য আজও অধরা।

উল্লেখ্য সুশান্ত, তাঁর অভিনয় জীবন শুরু করেছিলেন টেলিভিশন ধারাবাহিকে কাজ করার মধ্যে দিয়ে। টেলিভিশন জগতে তাঁর অভিষেক ঘটেছিল ২০০৮ সালে স্টার প্লাস চ্যানেলে প্রচারিত প্রণয়ধর্মী টেলিভিশন ধারাবাহিক ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল’-এ প্রীত জুনেজা চরিত্রে অভিনয়ের মাধ্যমে। তারপরই ২০০৯ সালে তিনি জি টিভিতে প্রচারিত জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক পবিত্র রিস্তা-তে মানব দেশমুখ চরিত্রে অভিনয় করেছিলেন। এই ধারাবাহিকে অভিনয়ের জন্য তিনি বেশ কয়েকটি পুরস্কারও পেয়েছিলেন। তবে ২০১১ সালে পবিত্র রিস্তা ধারাবাহিকের কাজ ছেড়ে দেন সুশান্ত।

[caption id="attachment_18600" align="alignnone" width="1280"]স্মৃতিচারণায় সুশান্ত! একাধিক বিগ বাজেট ছবি থেকেও বাদ পড়েছিলেন অভিনেতা! স্মৃতিচারণায় সুশান্ত! একাধিক বিগ বাজেট ছবি থেকেও বাদ পড়েছিলেন অভিনেতা! [/caption]

এরপরই বড়পর্দায় অভিষেক ঘটে অভিনেতার। ২০১৩ সালে অভিষেক কাপুর পরিচালিত কাই পো চে!-তে ইশান ভট্ট চরিত্রে অভিনয়ের মাধ্যমে বড়পর্দায় পা রাখেন সুশান্ত। এরপর শুধ দেশী রোমান্স, পিকে, ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী, এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি, কেদারনাথ, ছিছোড়ে, দিল বেচারা এর মত একাধিক ছবি করেছেন তিনি।

অন্যদিকে জানা গেছে, গলিও কি রাসলীলা রামলীলা, বাজিরাও মস্তানি সহ পদ্মবত- ছবির জন্য পরিচালক সঞ্জয় লীলা বনশালী সুশান্তকে বলেছিলেন। একথা তিনি পুলিশকেউ জানিয়েছিলেন। তবে সুশান্তের সঙ্গে ডেট ম্যাচ না হওয়ায় কাজ করা হয় নি বলেই এক সাক্ষাৎকারে পরিচালক জানান। এছাড়া ফিতুর ও হাফ-গার্লফ্রেন্ডে সিনেমাতেও সুশান্তের কাজ করার কথা ছিল বলে জানা যায়। কিন্তু তাঁর পরিবর্তে অন্য অভিনেতাদেরই দেখা গেছে।

[caption id="attachment_18601" align="alignnone" width="1200"]স্মৃতিচারণায় সুশান্ত! একাধিক বিগ বাজেট ছবি থেকেও বাদ পড়েছিলেন অভিনেতা! স্মৃতিচারণায় সুশান্ত! একাধিক বিগ বাজেট ছবি থেকেও বাদ পড়েছিলেন অভিনেতা! [/caption]

কথাতেই আছে এক বার যে চলে যায় সে আর ফিরে আসে না। তবে সুশান্ত তাঁর ভক্তদের মনে অনেকটা জায়গা জুড়েই আছে বলা যায়। কারণ তাঁর মৃত্যুর পর দেশ জুড়ে #JusticeForSushant আন্দোলন শুরু হয়েছিল। এমনকি তাঁর মৃত্যু দিনকে Anti Nepotism Day হিসেবেই ঘোষনা করেছে অভিনেতার ভক্ত রা। কারণ অনেকেই মনে করেন, সুশান্ত বাইরে থেকে এসে বলিউডে পরিচিতি তৈরি করার বিষয়টি অনেকেই ঠিক ভাবে নেন নি। তাঁর হতাশার কারণ এতা হতে পারে। তবে তাঁর মৃত্যুর কারণ এখনও অজানা সকলের কাছে। তিনি এক মধ্যবিত্ত বাড়ির ছেলে। অর্থের টানাটানিও দেখেছেন, এছাড়া অর্থও রোজগার করেছেন এবং পরিচিতিও পেয়েছেন। তবে তিনি জানিয়েছিলেন তাঁর কাছে পরিচিতি ও রোজগার কোনটাই সাফল্য নয়। তবে তিনি সাফল্য বলতে কী বুঝতেন সেই উত্তরও আজ আমাদের অজানাই থেকে গেল। আশা রাখি তিনি যেখানেই আছেন শান্তিতে থাকুন।