বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

স্বাধীনতা দিবসের প্রাক্কালে ফের উত্তপ্ত ভূস্বর্গ! CRPF জওয়ানদের উপর জঙ্গি হানা

১০:২৬ এএম, আগস্ট ১০, ২০২১

স্বাধীনতা দিবসের প্রাক্কালে ফের উত্তপ্ত ভূস্বর্গ! CRPF জওয়ানদের উপর জঙ্গি হানা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কিছুতেই যেন শান্ত হচ্ছে না ভূস্বর্গ। সন্ত্রাসবাদী কার্যকলাপ এবং জঙ্গি হানায় বারবার উত্তপ্ত হয়ে উঠছে জম্মু-কাশ্মীরের মাটি। স্বাধীনতা দিবসের আগে, ফের একবার কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনা ঘটল। দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার জায়নাপোরা এলাকায় CRPF জওয়ানদের উপর জঙ্গি হানা। এই জঙ্গি হামলায় এক জওয়ানের আহত হওয়ার খবরও মিলেছে।

সূত্রের খবর, জখম জওয়ান ১৭৮ ব্যাটেলিয়নের অজয় কুমার। এই জঙ্গি হামলা ফের একবার ২০১৯-এর ১৪ ফেব্রুয়ারির পুলওয়ামা হামলার সেই ভয়ঙ্কর স্মৃতি মনে করিয়ে দিচ্ছে। জানা গিয়েছে, মঙ্গলবার ভোরে আচমকাই সিআরপিএফ জওয়ানদের উপর হামলা করে জঙ্গিরা। জওয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিবর্ষণ করে সন্ত্রাসবাদীরা। যদিও মুহূর্তের মধ্যেই পাল্টা জবাব দেন ভারতীয় জওয়ানরাও।

https://twitter.com/ANI/status/1424928960631087106

উভয়পক্ষের এই গুলির লড়াইয়ে এক CRPF জওয়ানের জখম হওয়ার খবর মিলেছে। তাঁকে উদ্ধার করে, চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে, এই মুহূর্তে গোটা এলাকার নিয়ন্ত্রণ নিয়েছে সেনা। জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়েছে ইতিমধ্যেই।

সম্প্রতি জম্মু-কাশ্মীরে একের পর এক জঙ্গি হামলা হয়েই চলেছে। ড্রোন হামলা সাম্প্রতিককালে হয়েছে। তাছাড়া প্রায়শই কাশ্মীরের আকাশে সেনা ঘাঁটির আশেপাশে সন্দেহজনক ড্রোন দেখা গিয়েছে। তবে, প্রতিবারই জঙ্গিদের নাশকতামূলক ছক বানচাল করেছে সেনা এবং জম্মু-কাশ্মীর পুলিশ। যৌথ বাহিনীর সন্ত্রাসদমন অভিযানে, ইদানিংকালে বহু জঙ্গি এবং জঙ্গি নেতার মৃত্যু হয়েছে।