মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

কেন তাঁর নিরাপত্তা প্রত্যাহার করল রাজ্য সরকার! ব্যাখ্যা চেয়ে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু

১০:১০ পিএম, জুন ২১, ২০২১

কেন তাঁর নিরাপত্তা প্রত্যাহার করল রাজ্য সরকার! ব্যাখ্যা চেয়ে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এবার হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী। কেন তাঁর নিরাপত্তা প্রত্যাহার করে নিল রাজ্য সরকার, তার যথাযথ ব্যাখ্যা চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মামলা করার পাশাপাশি তিনি এও আর্জি জানিয়েছেন যে, রাজ্যের সুরক্ষারও প্রয়োজন তাঁর। শুভেন্দু অধিকারীর করা এই মামলার শুনানি রয়েছে চলতি মাসের ২৪ জুন অর্থাৎ বৃহস্পতিবার।

উল্লেখ্য, শুভেন্দু অধিকারী তৃণমূল থেকে বিজেপিতে যোগদানের পর, কেন্দ্রের পক্ষ থেকে তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রদান করা হয়। চলতি বছরের ১৮ মে রাজ্যের নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়া হয়। কলকাতা হাইকোর্টের কাছে আর্জিতে রাজ্যের এই নিরাপত্তা প্রত্যাহারের ব্যাখ্যা চেয়েছেন শুভেন্দু অধিকারী। তিনি আদালতে আবেদনপত্রে জানিয়েছেন, কেন্দ্রের জেড ক্যাটাগরির নিরাপত্তা পাওয়ার পরেও, তিনটি ক্ষেত্রে তাঁর রাজ্যের নিরাপত্তা চাই। এই তিনটি ক্ষেত্র হল, পাইলট কার, রুট লাইনিং এবং জনসভায় নজরদারি। এই তিন ক্ষেত্রের জন্য তাঁর রাজ্যের পুলিসের নিরাপত্তা প্রয়োজন বলে তিনি জানিয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের মন্ত্রীত্ব, বিধায়ক পদ এবং সর্বোপরি তৃণমূল ছাড়ার পর, গতবছর ডিসেম্বরে কেন্দ্রীয় নিরাপত্তা পান শুভেন্দু অধিকারী। তার আগে রাজ্যের তরফে তিনটি দফতরের মন্ত্রী হিসেবে পেতেন জেড প্লাস ক্যাটগরির সুরক্ষা।